২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

পরশুরাম ও ফুলগাজীতে জিপিএ ৫ প্রাপ্তদের বাড়িতে নাসিম কলেজের পক্ষ থেকে ফুল ও মিষ্টি বিতরণ

পরশুরাম ও ফুলগাজী উপজেলার সদ্য প্রকাশিত এসএসসি ও সমমান পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৯৫ জন শিক্ষার্থীকে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের পক্ষ থেকে মিষ্টি ও ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে কলেজ পরিচালনা পর্ষদের সদস্য পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

আয়োজক সূত্র জানায়, বৃহস্পতিবার থেকে ছাত্রলীগের প্রতিনিধিদল পরশুরামের ৫৩ জন ও ফুলগাজী উপজেলার ৪২ জন কৃতি শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে এ শুভেচ্ছা উপহার প্রধান করেছে।

পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার বলেন, ফেনীর উত্তরাঞ্চলে উচ্চ শিক্ষার ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ। শিক্ষা বর্ষের প্রথম বছরেই এইসএসসি পরীক্ষায় শতভাগ পাশ করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে একেবারে নতুন এই কলেজটি এবং যার পাশ করেছেন তারা অনেকেই ইতিমধ্যে মেডিকেল কলেজ সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তাদের মেধা যোগ্যতা দিয়ে জায়গায় করে নিয়েছে। ২০২০ সালে যারা এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছের তারা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজে ভর্তি হবেন আশা করি, অভিজ্ঞ দক্ষ শিক্ষক মন্ডলী ও সুদক্ষ পরিচালনা পর্ষদের নিবিড় তত্ত্বাবধানে এ কলেজ ধারাবাহিক ভাবে মানসম্পন্ন লেখা পড়া দিয়ে যাচ্ছে এ অঞ্চলে। আমি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকলেজের সার্বিক সফলতা কামনা করি।

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের কলেজ এর পরিচালনা পর্ষদের সদস্য ও পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ এ ধাপ কৃতিত্বের সঙ্গে অতিক্রম করায় এবং তাদের পড়ালেখা উৎসাহিত করতে কলেজের পক্ষ থেকে শিক্ষার্থীদের মিষ্টি ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে।

ফেনী জেলা পরিষদ সদস্য এম. শফিকুল হোসেন মহিম বলেন, ২০২০ সালের এস এস সি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বাসায়, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ এর পরিচালনা পর্ষদের সদস্য ও পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল ভাইয়ের পক্ষ থেকে, ফুলেল শুভেচ্ছা সহ মিষ্টি পৌঁছে দেওয়ায় আমি মনে করি এ অঞ্চলের জন্য এটি প্রথম এবং প্রশংসনীয় উদ্যোগ। তিনি এমন মহানুভবতা দেখিয়ে মানুষের হৃদয় স্থান করে নিয়েছেন।

পরশুরাম পৌরসভার সদর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক এনাম বলেন, পরশুরাম বাসী সত্যি ভাগ্যবান পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল ভাইয়ের মতো মানুষকে কাছে পেয়েছেন। তিনি একটারপর একটা দৃষ্টান্ত স্থাপন করেই যাচ্ছেন তার কিছু প্রমান করোনা মহামারীতে উপজেলা বাসী দেখেছেন। আরেকটি বড় প্রমান সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পরশুরাম ও ফুলগাজী উপজেলার শিক্ষার্থীদের উৎসাহ দিতে সবার ঘরে ঘরে শুভেচ্ছা উপহার পাঠিয়েছেন। ভাইয়ের এই মহতী কাজে সহযোগিতা করায় ছাত্রলীগকে ধন্যবাদ।

পরশুরাম সরকারী পাইলট হাই স্কুলের সহকারী শিক্ষক ও মাল্টি এডিউকেশন সেন্টার মেক্ এর পরিচালক রুবেল দেব নাথ বলেন পরশুরাম উপজেলা আওয়ামিলীগের সুযোগ্য সাধারণ সম্পাদক , পরশুরাম পৌর পিতা ও আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ এর পরিচালনা পর্ষদের সদস্য নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল সাহেব এর এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়৷ তিনি পরশুরাম ও ফুলগাজী উপজেলার সকল জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য শুভেচ্ছা উপহার পাঠিয়ে তাদের কে ভবিষ্যতে আরো ভালো পড়াশোনা ও ফলাফল করতে উদ্বুদ্ধ করেছেন৷

তিনি আরো বলেন, কুমিল্লা শিক্ষা বোর্ডে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ এবারের এইচএসসি পরীক্ষায় চমকপ্রদ ফলাফল উপহার দিয়েছে এবং এই কলেজের একাধিক শিক্ষার্থী মেডিকেলে পড়ার যোগ্যতা অর্জন করেছে৷ প্রথম ব্যাচেই এমন সাফল্য এনে দেয়া কলেজ আর আছে কিনা আমার জানা নেই৷ আমাদের মাননীয় মেয়র মহোদয়ের বিচক্ষণতায় ও সঠিক দিক নির্দেশনায় উক্ত কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার কার্যক্রম গতিশীল হয়৷

এক শিক্ষার্থীর অভিভাবক পদ্মা গ্রুফ অফ কোম্পানীর কর্মকর্তা মোঃ কবির আহম্মেদ বলেন, নাসিম কলেজ এর পক্ষ থেকে মেয়র সাহেবের এমন উদ্যোগের ফলে আমাদের ছেলেমেয়েদের পড়াশুনায় আরো বেশি উৎসাহিত করবে৷ তাই আমি একজন অভিভাবক হিসেবে এ ধরণের কাজের জন্য মেয়র সাহেবেকে ধন্যবাদ জানাই ৷

উপজেলা ছাত্রলীগের আহবায়ক জমির উদ্দিন ভাবন বলেন, সাজেল ভাইয়ের সার্বিক দিক নির্দেশনায় ফুল ও মিষ্টি নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা পরশুরাম ও ফুলগাজী উপজেলার বিভিন্ন প্রত্যন্ত গ্রামে কৃতি শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে মিষ্টিমুখ করিয়ে তাদের ফুল দিয়ে বরণ করেছে। তিনি বলেন, এমন কার্যক্রমে ভবিষ্যতে শিক্ষার্থীদের মাঝে ভালো ফলাফল করার মানসিকতা সৃষ্টিতে বাড়তি উৎসাহ দিবে।

ফুলগাজী সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুরুল ইসলাম রায়হান বলেন, সদ্য প্রকাশিত এস এসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের উৎসাহিত করতে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের পরিচালনা পর্ষদের সদস্য পরশুরাম পৌরসভার জননন্দিত মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল মামা ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা পাঠিয়েছেন। ফুলগাজী উপজেলায় ৪২ জন শিক্ষার্থীদের বাসায় ওনার দেয়া শুভেচ্ছা উপহার পৌঁছে দিই এতে শিক্ষার্থী সহ অভিভাবকরাও অনেক আনন্দিত। তাদের এই আনন্দ দেখে আমার নিজেরও অনেক ভালো লেগেছে তাই আমার ব্যক্তিগত পক্ষ থেকে মামাকে অনেক ধন্যবাদ এমন মহৎ একটি উদ্দ্যেগ নেওয়ার জন্য।

শুভেচ্ছা পেয়ে নয়ন নামের শিক্ষার্থী অনুভূতি প্রকাশ করে বলেন, কয়েকজন ভাইয়া বাড়িতে মিষ্টি, ফুল নিয়ে এসেছে আমার জন্য। আমি এলাকায় আগে কখনো এমনটা তেখিনি। আমি ও আমার আব্বু আম্মু অনেক খুশি হয়েছি।

শুভেচ্ছা পেয়ে আরেক শিক্ষার্থী খলিলুর রহমান (পরশুরাম সরকারী পাইলট হাই স্কুলের ছাত্র) তার অনুভূতি প্রকাশ করে বলেন, পরশুরাম পৌরসভার সন্মানিত মেয়র সাহেবের শুভেচ্ছা তে আমি আনন্দিত৷ আমি ভবিষ্যতে আরো সুন্দর ভালো পড়াশোনার জন্য অনুপ্রাণিত হলাম৷

ফুলগাজী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র দক্ষিণ শ্রীপুর গ্রামের মোঃ আল মুসাব্বির শিহাব নামের শিক্ষার্থী অনুভূতি প্রকাশ করে বলেন, আমার এ অর্জনের পিছনে সবচেয়ে বড় অবদান আমার বাবা-মা ও আমার শিক্ষা প্রতিষ্ঠানের। আমি সকলের কাছে আমার ভবিষ্যৎ পথচলায় দোয়া কামনা করি। আমি অত্যন্ত খুশি মনে ধন্যবাদ জানায় আমাকে উৎসাহিত করায় আলাউদ্দিন নাসিম কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মেয়র সাজেল সাহেব সহ সংলিষ্ট সকলকে।

(Visited ৬২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ