২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনীতে কাল থেকে ৮ এলাকা লকডাউন

ফেনীতে করোনা ভাইরাস (কোভিড-১৯) দ্রুত বিস্তারে ‘রেড জোন’ বিবেচনা করে ৮ এলাকা লকলকডাউন করা হচ্ছে। ফলে করোনার প্রকোপ থেকে জনসাধারণের সুরক্ষায় আগামীকাল বুধবার থেকেই এটি কার্যকর করা হবে বলে জেলা প্রশাসন সূত্র মানব বার্তা কে জানিয়েছে। এসব এলাকাকে লকডউন করতে স্বাস্থ্য বিভাাগ প্রস্তাব করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সরকারের শীর্ষ পর্যায় থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের তিনটি বিভাগ, ৫০টি জেলা ও ৪০০টি উপজেলাকে পুরোপুরি লকডাউন (রেড জোন বিবেচিত) দেখানো হচ্ছে। আংশিক লকডাউন (ইয়েলো জোন বিবেচিত) দেখানো হচ্ছে পাঁচটি বিভাগ, ১৩টি জেলা ও ১৯টি উপজেলাকে। আর লকডাউন নয় (গ্রিন জোন বিবেচিত) এমন জেলা দেখানো হচ্ছে একটি এবং উপজেলা দেখানো হচ্ছে ৭৫টি।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, মঙ্গলবার পর্যন্ত ৩শ ২০ জন করোনা আক্রান্ত হন। শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরের ১২৬ জন, সোনাগাজীতে ৩৯ জন, দাগনভূঞায় ৯৩ জন, ছাগলনাইয়ায় ৩৬জন, ফুলগাজীতে ৯ জন ও পরশুরামে ১০ জন রয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে ৬৮ জন ও মারা গেছে ৯ জন। ৭ জন পাশ্ববর্তী চট্টগ্রাম, মিরসরাই, চৌদ্দগ্রাম ও সেনবাগের বাসিন্দা। ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা দিয়ে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, g সদস্য, গনমাধ্যমকর্মী রয়েছেন।প্রাণঘাতী করোনা ভাইরাসে এ পর্যন্ত জেলায় মারা যাওয়া ৯ জন।

আজ মঙ্গলবার বিকালে সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মো. সাজ্জাদ হোসেন মানব বার্তা কে জানান, অত্যাধিক ঝুঁকি বিবেচনায় ফেনী পৌরসভার রামপুর।, ডাক্তার পাড়া।, শান্তি কোম্পানি রোড, দাগনভূঁঞা পৌরসভা।, ইয়াকুবপুর ইউনিয়ন, পূর্বচন্দ্রপুর ইউনিয়ন, রাজাপুর ইউনিয়ন ও ছাগলনাইয়া পৌরসভাকে লকডাউন ঘোষণার প্রস্তাব করা হয়েছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান মানব বার্তা কে বলেন, বুধবার থেকে লকডাউন কার্যকর করা হচছে। মঙ্গলবার সন্ধ্যায় সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করে প্রচারনা চালানো হবে।

(Visited ২১১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ