২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

অবস্থার কিছুটা উন্নতি

ফের প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ

শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর। শুক্রবারের (৫ জুন) তুলনায় আজ শনিবার (৬ জুন) তার শারীরিক অবস্থা একটু ভালো।

শুক্রবার তার ডায়ালাইসিস করা হয়েছে এবং তৃতীয়বারের মতো দেয়া হয়েছে প্লাজমা থেরাপি। শনিবার সকাল ১০টার দিকে এসব তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ।

তিনি বলেন, ‘আগে যে সিরিয়াস অবস্থা ছিল, এখন আর ওরকম হচ্ছে না। স্যারের শ্বাসকষ্ট বেশি ছিল, সিরিয়াস ছিল। ওটা এখন আর নেই। স্যার একটু ভালোর দিকে। গত রাতে কোনো সমস্যা হয়নি। রাতে অক্সিজেন দেয়া ছিল, ডায়ালাইসিস হয়েছে, সঙ্গে প্লাজমাও দেয়া হয়েছে। আগের মতো কোনো সিরিয়াস কিছু নেই এখন।’

ফরহাদ আরও বলেন, ‘গতকাল দুপুর থেকে স্যারকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। রাতে অক্সিজেন দেয়া ছিল। সকালে নাস্তার সময় একটু অক্সিজেন খোলা হয়েছে। তারপর আবার দেয়া হয়েছে। অক্সিজেন দিলে ভালো অনুভব করে তো, তাই এখনও দেয়া আছে।’

একটু নাস্তা খেয়েছেন, তবে পরিমাণে অন্যদিনের তুলনায় কম। খাবারের রুচিটা বাড়তে হয়তো একটু সময় লাগতে পারে বলেও জানান এই জনসংযোগ কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। গত ২৬ মে তিনি প্লাজমা থেরাপি নেন। এরপর ২৫ মে রাতে তিনি দ্বিতীয়বারের মতো প্লাজমা থেরাপি নেন। শুক্রবার থেকে তার শ্বাসকষ্ট বাড়ে। ওইদিন দুপুর থেকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে ডা. জাফরুল্লাহকে।

এদিকে, তার স্ত্রী ও ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

(Visited ৩৯ times, ১ visits today)

আরও পড়ুন

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
ঈদে বাড়ি যেতে মানতে হবে ১২ নির্দেশনা
মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী