২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

বগুড়ায় নতুন করে ১০৯ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ২৫০০ জন

বগুড়াতে ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে কভিড-১৯ সংক্রমণ। বুধবার নতুন করে ১০৯ জন নিয়ে আক্রান্তের সংখ্যা হলো ২ হাজার ৫ শত ১৬জন । ফলে উদ্বেগ বাড়ছে বিশেষজ্ঞদের।

লকডাউন তুলে দেওয়ার পর থেকেই লাফিয়ে বেড়েছে সংক্রমণ। জীবন-জীবীকার টানে মানুষকে বের হতে হয়েছে বাড়ি থেকে। তবে জনসাধারণ কর্মমুখর হওয়ায় ও স্বাস্থ্যবিধি না মেনে চলায় চিকিৎসকদের কপালে বেড়েছে চিন্তার ভাঁজ। মারণ ভাইরাসে সংক্রমণের হার বাড়লেও রবিবারের পরিসংখ্যান সমস্ত রেকর্ড ছাপিয়ে গেছে! গত ২৪ ঘণ্টায় বগুড়ায় নতুন করে ১০৯ জন করোনায় শনাক্ত। এদের মধ্যে পুরুষ- ৭৬জন, নারী-২৯জন, শিশু-৪জন। ফলে বগুড়ার মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২ হাজার ৫ শত ১৬জন।

বগুড়া জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এই নিয়ে জেলায় মোট আক্রান্ত ২ হাজার ৫ শত ১৬ জন। এর মধ্য সুস্থ হয়ে বাসায় ফিরেছে ২৮৩ জন। আজ নতুন করে মৃত্যু ০১ জন। জেলায় মোট মৃতের সংখ্যা ৪৩ জন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানিয়েছে, আজকে শজিমেকের ১৮৮ টি ও টিএমএসএস এর ১৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়। শজিমেকের ফলাফলে বগুড়ার ১৮৮ নমুনার মধ্য ৬৫ টি পজিটিভ ও টিএমএসএস এর ১৪৬ এর মধ্য ৪৪ জন পজিটিভ । নতুন করে ১০৯ জনের মধ্য উপজেলাভিত্তিক বিশ্লেষণে সদরে ৭৬ জন, শেরপুর ৭ জন, শাজাহানপুর ১০ জন, গাবতলী ৬ জন, কাহালু ৩ জন, ধুনট ২ জন, শিবগঞ্জ ২ জন, আদমদীঘি, নন্দীগ্রাম ও সারিয়াকান্দি উপজেলায় একজন করে।
ইতিমধ্যে সময় সংকটে সংক্রমণ প্রতিরোধে জেলা স্বাস্থ্য বিভাগের সুপারিশের ভিত্তিতে সদরের ৯ টি এলাকাকে রেড জোনের আওয়তায় আনা হয়। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ করা হয়েছে।

(Visited ২৪ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ