১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

বগুড়ায় স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড

বগুড়াতে ক্রমশ বেড়েই চলছে আক্রান্তের হার। দিন যত যাচ্ছে ততই বগুড়ায় কভিড-১৯ এর সংক্রমণ সমস্ত হিসাব নিকাশ ছাড়িয়ে যাচ্ছে। করোনা সংক্রমণ ঠেকাতে জেলা প্রসাসন বদ্ধপরিকর, তার ধারাবাহিকতায় রেড জোন ঘোষিত এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

আজ সকাল ১১ টায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জি. এম.­ রাশেদুল ইসলাম ও ম্যাজিস্ট্রেট এ.টি.এম. কামরুল ইসলাম এর নেতৃত্বে পৌরসভার রেড জোন মালতিনগর, ঠনঠনিয়া কলোনী, হাড়িপাড়া ও বনানী এলাকায় অভিযান চালিয়ে, রেড জোনের বিধি নিষেধ অমান্য করায় মোট ৯ টি মামলায় ৮ হাজার ৪ শত টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তায় ছিলেন বগুড়া জেলা পুলিশ।

এ অভিযান সম্পর্কে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জি. এম রাশেদুল ইসলাম বলেন, করোনা সংক্রমণের প্রতিরোধে জেলা প্রসাসনের সিদ্ধান্ত মোতাবেক রেড জোন এলাকাগুলোতে নজরদারি বাড়িয়ে দিয়েছি।

তার ধারাবাহিকতায় রেড জোন মালতিনগর, ঠনঠনিয়া কলোনী, হাড়িপাড়া ও বনানী সরকারি আদেশ ও স্বাস্থ্য বিধি অনুসরণ না করায় জনগণকে সচেতন ও জরিমানা করি। সংক্রমণ রোগ প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ২৪(১) (২) ও সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৪৩ ধারা, দণ্ডবিধি ১৮৬০, ২৬৯ ধারা অনুযায়ী আলাদা ৯ টি মামলায় মোট ৮ হাজার ৪ শত টাকা জরিমানা করি। মূলত আমরা যানবাহনে স্বাস্থ্যবিধি মানছে কিনা তা পর্যবেক্ষণ করি। সংক্রমণ প্রতিরোধে জেলা প্রসাসন কঠোর অবস্থানে ও উপস্থিত সর্বসাধারণকে করোনা ভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন সহ রেড জোনে সরকারি নির্দেশ সতর্কভাবে মেনে চলার জন্য সচেতন করা হয়। জনস্বার্থে মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে।

(Visited ২৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ