২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

বাড়িতে বসে তৈরি করুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন

আপনার পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন।জমে যাবে আপনার ডিনার পার্টি।

কড়াই চিকেন খুবই জনপ্রিয় একটা খাবারম্যারিনেট করা চিকেনের টুকরো গুলি বিভিন্ন মশলা মাখিয়ে একটা কড়াইতে রাখা হয়পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন

যারা আমিষ খাদ্য পছন্দ করেন, তাদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে চিকেন। তবে চিকেনের নাম মুখে আসতেই বেশ কিছু পদের নামও মনে পড়ে যায়। যেকোনো রেস্টুরেন্ট বা হোটেলে খেতে গেলে আমাদের সবার আগে এই খাবার গুলির কথাই মনে আসে, যেমন ধরুন বাটার চিকেন , চিকেন-দো-পেয়াজ , কোকোনাট চিকেন কারি ইত্যাদি। তবে করোনাভাইরাসের দাপটে গত কয়েক মাস ধরে ছিল সাধারণ ছুটি, যার জন্য বন্ধ ছিল সমস্ত হোটেল রেস্টুরেন্ট। বাহিরে নিজের মত করে খেতেও এখন অনেকে ভয় পাচ্ছেন। তাই এই রকম অবস্থায় ঘরে বসে অতি সহজে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন।

কড়াই চিকেন খুবই জনপ্রিয় একটা খাবার, রেস্তোরাঁর সঙ্গে সঙ্গে যেকোনো অনুষ্ঠানেও সকলের মনজয় করতে পারে কড়াই চিকেন। খাবারটার নাম শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন এই চিকেন রান্না করতে কড়াই-এর প্রয়োজন। আপনারা নিশ্চয়ই কড়াই পানির বা কড়াই মরশুমের নামও শুনে থাকবেন।

কীভাবে বানাবেন কড়াই চিকেন, জানুন রেসিপি:

এখানে যে কড়াই চিকেন-এর রেসিপি দেওয়া হল, তাতে করে অতি সহজেই বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন কড়াই চিকেন।

অতি সহজ এই রেসিপি-তে, ম্যারিনেট করা চিকেনের টুকরো গুলি বিভিন্ন মশলা মাখিয়ে একটা কড়াইতে রাখা হয়। দেখে নিন এর জন্য কী কী মশলা লাগবে: পেয়াজ পাউডার, টমেটো, হলুদ, গরম মশলা ও কসুরি মেথি। প্রায় দশ মিনিট ধরে খুব ভালো করে রান্না করার পর ওপরে ক্রিম ছড়িয়ে গার্নিশ করা হয়।

আপনার পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন।জমে যাবে আপনার ডিনার পার্টি। এই লকডাউনের সময় বাড়িতে বানান ও মনজয় করুন আপনার পরিবারের লোকেদের।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ