২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

বিতর্কিত জয়ে টেবিল টপার রিয়াল মাদ্রিদ, জায়গা হারালো বার্সেলোনা!

লা লীগার ৩০ তম রাউন্ডে সেভিয়ার মাঠে ড্র করে পয়েন্ট খোয়ালো বার্সেলোনা। আর সেই সুযোগে প্রথম স্থান পুনরুদ্ধার করলো চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় আজ রাত ২ টায় রিয়াল সোসিয়েদাদের মাঠে তাদেরকে ২-১ গোলে হারায় জিনেদিন জিদানের দল। এই জয়ে সমান ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লস ব্লাঙ্কোসরা।

সোসিয়েদাদের মাঠে জয়সূচক গোল দুটি করেন রিয়াল মাদ্রিদ কাপ্তান সার্জিও রামোস এবং জাতীয় দলে উপেক্ষিত ফরাসি সেনসেশন করিম বেনজিমা।
এদিন অবশ্য শুরু থেকেই আক্রমনভাগে মাঠে নামেন ভিনিসিয়াস জুনিয়র এবং হামেস রদ্রিগেজ।
গোল শুন্য প্রথমার্ধে তেমন কোন সুযোগ করতে পারেনি রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধের শুরুতেই সোসিয়েদাদ ডিফেন্ডার ডিয়েগো লরেন্তের ফাউলে স্পট কিকের ঘেষনা দেন রেফারি। যদিও রিপ্লেতে দেখা যায় পেনাল্টি হওয়ার মতো ফাউল ছিলো না। এমনকি ফাউলের পরও ভিনিসিয়াস গোল কিক নিয়েছিলেন। কিন্তু রেফারি তার সিদ্ধান্ত অপরিবর্তিত রাখেন। কোন রকম ভুল না করেই স্পট কিকে গোল করে দলকে এগিয়ে দেন কাপ্তান সার্জিও রামোস। এই গোলের সুবাদে তিনি এখন লা লীগায় ডিফেন্ডারদের মধ্যে সবচাইতে বেশি গোলের মালিক।

৬৮ মিনিটে বিতর্কিত এক অফসাইডে সোসিয়েদাদের আদনান জানুজার গোল বাতিল করে দেন রেফারি। ৭০ মিনিটে ফেডি ভালভার্দের এসিস্টে গোল করেন বেনজিমা৷ ৮৩ মিনিটে মাইকেল মেরিনোর গোলে ব্যাবধান কমালেও জয়ের দেখা পায়নি সোসিয়েদাদ। এই ম্যাচ শেষে ৪৭ পয়েন্ট নিয়ে ৬ষ্ট স্থানে অবস্থান করছে দলটি।

ম্যাচ শেষে ভিডিও এসিস্ট্যান্ট রেফারির প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত নিয়ে জানতে চাওলা হলে জিনেদিন জিদান এড়িয়ে যান। জিদান বলেন ” আমরা কেন শুধু রেফারি নিয়ে কথা বলছি। আমরা কি মাঠে কিছুই করিনি! এবং তিনি দাবি করেন জয়টা তার দলের প্রাপ্য ছিলো। যদিও সেটা বিতর্কিত বলেই সর্ব মহলে গুঞ্জন উঠেছে।

(Visited ১৪ times, ১ visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন