৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

রাজধানীতে বাড়বে বৃষ্টি, কমতে পারে গরম

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী দু-তিন দিনের মধ্যে ঢাকায় বৃষ্টির প্রবণতা বাড়তে পারে, তাতে গরমও কমবে। জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুর রহমান এমনটাই বলেছেন।

মধ্য আষাঢ়ের স্বাভাবিক নিয়মে রংপুর অঞ্চলে ভারি বর্ষণ চলছে, কিন্তু রাজধানীসহ দেশের অনেক এলাকায় টানা কয়েক দিন ধরে চলছে ভ্যাপসা গরম।
আজ শুক্রবার তিনি বলেন, ‘এমন আবহাওয়ায় বাতাসের প্রচুর জলীয় বাষ্প থাকে; সব মিলিয়ে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে অনেক এলাকায়। ইতোমধ্যে দেশের উত্তরাঞ্চলের কয়েকটি এলাকায় ভারি বর্ষণ শুরু হয়েছে। দুয়েক দিনের মধ্যে ঢাকাতেও বাড়বে। তখন গরমের অস্বস্তিও কাটবে।’

শুক্রবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বোচ্চ ২১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নীলফামারীর ডিমলায় বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ১২৬ মিলিমিটার এবং বুধবার ১০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

যশোরে শুক্রবার দেশের সর্বোচ্চ ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস।
আগামীকাল শনিবারের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে আবহাওয়াবিদ আব্দুল হামিদ মিয়া বলেন, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল বিভাগের দুয়েক জায়গায় ভারি (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটারের উপরে) বর্ষণ হতে পারে।
 

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ঈদ সামনে রেখে ক্যাটল স্পেশাল ট্রেন চালু ৬ জুলাই
পদ্মা সেতুর বুথ ব্যারিয়ারে বাসের ধাক্কা
খাবার নিয়ে বন্যার্তদের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
ঢাকার তিন রুটে নামছে নতুন ২০০ বাস
সিলেটে বন্যায় মারা গেছে ২২ জন
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
৬ ঘণ্টা পর সিলেটে পরীক্ষামূলক আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু