১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

রাজারহাটে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন, আটক-২

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিমখানে গত ২০জুন শনিবার যমুনা টিভির কুড়িগ্রাম জেলা প্রতিনিধি নাজমুল হোসেনসহ অপর দুই ক্যামেরামেন সাংবাদিকদের উপর হামলা ঘটনার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর রাজারহাট থানায় গত রোববার (২১ জুন) একটি এজাহার দায়েরের প্রেক্ষিতে সোহেল (৩৫) ও আক্কাছ (২৮) নামে দুইজনকে আটক করা হয়েছে।

কুড়িগ্রামপ্রেসক্লাবের উদ্যোগে সোমবার ১১:৩০ মিনিটে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু, সাধারন সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব, সফি খানসহ সাংবাদিকবৃন্দ।

অভিযোগে জানা যায়, যমুনা টিভি কুড়িগ্রাম জেলা প্রতিনিধি নাজমুল হোসেন, ক্যামেরামেন ভুবন কুমার শীল ও কবির হোসেন গত শনিবার (২০ জুন) সকালে রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ও নাজিমখান ইউনিয়নে ভাঙ্গন কবলিত তিস্তা নদীর তথ্য সংগ্রহ করতে যান। দুপুর ২টার দিকে ফেরার পথে নাজিমখান ইউনিয়নের মনারকুটি মৌজাস্থ একটি ছ-মিলের সামনে পাকা রাস্তায় স্থানীয় লোকমুখে জানতে পারেন, একই এলাকার খলিলুর রহমান ও শামসুন্নাহার গং-এর মধ্যে জমিজমার বিরোধ নিয়ে সালিশ বৈঠক চলছিল। সালিশ বৈঠক শেষে সকলেই রাস্তায় চলে আসে। ভীড় দেখে সেখানে সাংবাদিকরা দাঁড়ালে বিরোধপূর্ণ একটি পক্ষের লোকজন হঠাৎ উত্তেজিত হয়ে সাংবাদিক ও ক্যামেরামেনের দিকে রেগে যান। সংঘবদ্ধভাবে সাংদিকদের উপর সন্ত্রাসী হামলা চালায়। এ সময় ২নং আসামী সোহেল দুই হাত দিয়ে ক্যামেরা পারসন কবির হোসেনের গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে। তাকে উদ্ধার করেতে এগিয়ে আসলে সাংবাদিক নাজমুল হোসেন ও ভুবন কুমার শীলের উপর অপর আসামীরা হামলা চালায়। এসময় ক্যামেরা, মোবাইল কেড়ে নেয়া হয়। পরে সেগুলো উদ্ধার করা হয়।

এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার বলেন, এখন পযর্ন্ত ২ জন আসামী গ্রেফতার করা হয়েছে।

(Visited ১৩ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ