২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

রোগীদের জন্য রক্ত সংগ্রহে নামছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

করোনাভাইরাসে সবকিছু বন্ধ হওয়ার পর থেকেই অসহায় ও কর্মহীন মানুষের পাশে আছেন সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। কখনো ক্রীড়াঙ্গনের অসহায় হয়ে পড়া খেলোয়াড়-সংগঠকদের পাশে দাঁড়িয়েছেন, কখনো ছুটে গেছেন নিজ জেলা গাজীপুরের মানুষের পাশে।

সরকারি সাহায্য এবং তার ব্যক্তিগত সাহায্য যাতে প্রকৃত অসহায় মানুষের মধ্যে পৌঁছায় সেজন্য ক্রীড়া প্রতিমন্ত্রী নিজেই তদারকি করেছেন সবকিছু। করোনাভাইরাসের ত্রাণ প্রদানের পর তিনি ঈদের সময়ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন। এমনকি এলাকার প্রতিবন্ধী মানুষরাও বাদ পড়েননি ক্রীড়া প্রতিমন্ত্রীর ঈদ উপহার থেকে।

ইতিমধ্যে ক্রীড়া প্রতিমন্ত্রীর দেহরক্ষী করোনায় আক্রান্ত হয়েছেন। তারপরও স্বাস্থ্যবিধি মেনে ক্রীড়া প্রতিমন্ত্রী বিভিন্নভাবে মানুষের সেবা করে যাচ্ছেন। এবার তিনি বিভিন্ন রোগীদের জন্য রক্ত সংগ্রহের এক উদ্যোগ নিয়েছেন।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’-এ স্লোগান নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি আগামী ৭ জুন গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই রক্তদান কর্মসূচির আয়োজন করেছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘ করোনা ভাইরাসের কারণে ব্লাড ব্যাংক ও হাসপাতালগুলোতে রক্তস্বল্পতা দেখা দিয়েছে । যার কারণে ক্যান্সার, থ্যালাসেমিয়াসহ বিভিন্ন রোগের চিকিৎসায় জরুরিভাবে প্রচুর রক্তের প্রয়োজন হচ্ছে। যে কারণে আমাদের এই ব্লাডক্যাম্পের উদ্যোগ। ৭ জুন সকাল ১১ টায় টঙ্গীস্থ নোয়াগাঁও স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে একটি ব্লাডক্যাম্প করব। যারা রক্ত দিতে আগ্রহী, তাদেরকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যেকোনো সুবিধাজনক সময়ে এসে মানুষের জীবন বাঁচাতে রক্ত দেওয়ার জন্য অনুরোধ করছি।’

#মোরশেদ

(Visited ২৬ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ