২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

সাবেক মেয়র কামরান সিএমএইচে ভর্তি

করোনায় আক্রান্ত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদরউদ্দিন আহমদ কামরানকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ ভর্তি করা হয়েছে। রোববার (৭ জুন) রাত ৮টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেট মহানগর যুবলীগ নেতা ও বদর উদ্দিন আহমদ কামরানের পরিবারের ঘনিষ্ঠ মেহেদী কাবুল জানান, ‘সাবেক এ মেয়রকে সিএমএইচ-এ নেয়া হয়েছে। সেখানকার চিকিৎসকরা তাকে প্লাজমা থেরাপি দেয়ার সিদ্ধান্ত দিয়েছেন বলে। তার অবস্থা আগের মতো রয়েছে বলে জানান তিনি।’

এর আগে আজ সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কামরানকে নিয়ে একটি এয়ার অ্যাম্বুলেন্স ঢাকার পথে যাত্রা করে। কামরানের সঙ্গে রয়েছে তার বড় ছেলে রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক আরমান আহমদ শিপলু, ছোট ভাই এনাম আহমদ এবং সিলেট শামসুদ্দিন হাসপাতালের একজন চিকিৎসক রয়েছেন।

রোববার বিকেলে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, সাবেক এ মেয়রকে প্রচুর অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে। আগে যেখানে তাকে ২ মিনিটে ২ লিটার অক্সিজেন দিতে হতো, বর্তমানে তাকে ৫ লিটার অক্সিজেন দিতে হচ্ছে। এভাবে কোনমতে, তার অক্সিজেন স্যাচুরেশন ৯৫% ধরে রাখা হচ্ছে। এছাড়া, এক্সরে রিপোর্টে তার ফুসফুসে শ্যাডো এসেছে বলে জানান তিনি।

গত শুক্রবার (৫ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে কামরানের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিন রাত থেকে প্রথমে বাসায় আইসোলেশনে রাখা হলেও শনিবার (৬ জুন) সকালে বমি আর জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তবে বমি ও জ্বর কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও অবস্থার তেমন কোনো পরিবর্তন হয়নি। রবিবার সকাল থেকে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়।

এদিকে তা স্ত্রী আসমা কামরান করোনা পজিটিভ নিয়ে বাসায় আইসোলেশনে রয়েছেন। তিনি সুস্থ আছেন বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

(Visited ১৩ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ