১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

সুন্দরগঞ্জে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিলো ছাত্রলীগ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। কর্মহীন হয়ে পড়েছে সর্বসাধারণ। বিপাকে শ্রমজীবীরা। করোনাভাইরাস রোধে জেলায় জেলায় লকডাউন করা হয়েছে। একপ্রকার ঘরবন্দি জীবনযাপন চলছে। কর্ম না থাকায় বিপাকে পড়তে হয়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের।

এরই মধ্যে বোরো ধান পাকতে শুরু করেছে। ধানের বাম্পার ফলন হলেও করোনা আতঙ্কে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে ধানকাটা ও মাড়াই নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে থাকা কৃষকদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। ধান কাটার শ্রমিক না পেয়ে অসহায় অবস্থায় পড়া কৃষকে সাহায্য করছেন সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কর্মীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও গাইবান্ধা জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আসিফ এবং সাধারণ সম্পাদক মোঃ মোসাদ্দেক হোসেন মামুনের দিক নির্দেশনায় বিভিন্ন উপজেলায় চলছে ধান কেটে মাড়াই করে কৃষকের ঘরে তুলে দেওয়ার কাজ।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (০২ জুন) সকালে সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগ দহবন্দ ইউনিয়নের দোবাপাড়া গ্রামের কৃষক মোঃ মোজা মিয়ার ২ বিঘা জমির ধান কেটে বাসায় পৌঁছে দিয়েছেন। এতে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সুন্দরগঞ্জ ডি-ডব্লিউ সরকারি কলেজের আহ্বায়ক মোঃ রতন মিয়া, তারাপুর ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক মোঃ নাঈম মিয়া, আল-আমিন, ছাত্রলীগ নেতা মোঃ শফিক, মোঃ সুজন, সিপন, শাকিল, আনন্দসহ (২৫) জন কর্মী।

এতে কৃষক মোজা মিয়া খুশি হয়ে জেলা ছাত্রলীগ ও সুন্দরগঞ্জ ডি-ডব্লিউ সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক এবং ছাত্রলীগ পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উপজেলা ছাত্রলীগের সুন্দরগঞ্জ ডি-ডব্লিউ সরকারি কলেজের আহ্বায়ক জানান, ‘দেশের ক্রান্তিকালে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি আমরা। আমার সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগকে সঙ্গে নিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখবো।’

উপজেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক মিসেস আফরুজা বারী ও উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু উপজেলা ছাত্রলীগকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘ছাত্রলীগ বর্তমানে যে কাজ করছে তাদের সঙ্গে আমরাও আছি। যেকোনও প্রয়োজনে তাদের আমরা সহযোগিতা করবো।’

(Visited ২৩ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ