১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

সৈয়দপুরে সবজি বাজার স্থানান্তরের প্রতিবাদে পৌরসভা কার্যালয় ঘেরাও ব্যবসায়ীদের

নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত পৌর সবজি পাইকারী বাজার (তথা আড়ৎ) আগের স্থানে পুনঃস্থাপনের দাবিতে কাফনের কাপড় পড়ে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা এবং পৌরসভা ঘেড়াও করেন তারা। বৃহস্পতিবার (১১ জুন) সকালে সাড়ে ১১ টায় শহরের শহীদ তুলশীরাম সড়কের নিকটস্থ পাইকারী সবজি বাজারের ব্যবসায়ীরা সড়কে বিক্ষোভ করে পৌরসভায় কার্যালয় গিয়ে ঘন্টাব্যাপী অবস্থান র্কর্মসূচী পালন করে।

ব্যবসায়ীরা জানায়, চলমান করোনা পরিস্থিতির কারণে শহরে লোক জনসমাগম যেন না ঘটে সেজন্য গত ১৩ এপ্রিল দুটি শর্তের ভিত্তিতে পূর্বের জায়গায় থেকে সৈয়দপুর-রংপুর মহাসড়কের পাশে মিস্ত্রিপাড়া সেপটি ট্যাংক এলাকায় সবজি বাজার সাময়িকভাবে সেখানে নিয়ে যেতে রাজি ব্যবসায়ীরা। শর্তগুলো ছিলো- সেখানে ব্যবসায়ীদের কাছ থেকে কোন ভাড়া নেয়া হবেনা এবং করোনা পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক হলে সামাজিক দূরত্ব বজায় রেখে আবারও পূর্বের স্থানে ব্যবসা কার্যক্রম পরিচালনা করা হবে। একই নিয়মে পৌর বাজারের খুুচরা সবজী দোকানদার, মাছ ও মাংসের দোকানগুলোও ফাইভ স্টার মাঠ ও সৈয়দপুুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানান্তর করা হয়েছে। গত ৩১ মে লকডাউন শিথিল হওয়ার পর তারাও যথাস্থানে ফিরে এসেছে এবং ব্যবসা করছে। আমরাও পৌর পাইকারী কাঁচা বাজারে দোকানদারী শুরু করেছি। এমতাবস্থায় গত ৯ জুন পৌরসভার পক্ষ থেকে বাইপাস সড়কের স্থানেই স্থায়ীভাবে পাইকারী সবজি বাজার তথা আড়ৎ স্থাপনের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে মাইকিং করে ব্যবসায়ীদের সেখানে গিয়ে ব্যবসা করার জন্য নোটিশ দেয়া হয়। তারা আরো বলেন, বাইপাস সড়কের স্থানটি ব্যক্তিমালিকানার। যেখানে ব্যবসা করতে গেলে অতিরিক্ত ভাড়া ও কমিশন দিতে হচ্ছে বলে জানায় তারা। যা বিগত ৩ মাস ধরে তারা উপলব্ধি করেছেনা। তাই তাদের দাবি পৌর সবজী আড়ত পূর্বের স্থানেই পূর্ণবহাল করা হোক।

সৈয়দপুর পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার ব্যবসায়ীদের জানায়, সকলের সর্বসম্মতিক্রমেই সিদ্ধান্ত নেয়া হবে এবং তাদের সমস্যা সমাধানের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি। তার আশ্বাসের প্র্রেক্ষিতে ব্যবসায়ীরা অবস্থান কর্মসূচী স্থগিত করে পৌর মেয়রকে তাদের দাবী নিয়ে স্মারকলিপি প্রদান করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ