১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ইতালিকে পেছনে ফেলল ভারত, ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৮৭

ভারতে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। শনিবারও এর ব্যতিক্রম ঘটলো না। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৮৮৭ জন। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হয়নি।

নতুন করে এত মানুষ সংক্রমিত হওয়ায় ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৬৫৭ জনে দাঁড়ালো। এর ফলে আক্রান্তের মোট সংখ্যার হিসাবে ইতালিকে পেছনে ফেলল ভারত। আর আক্রান্তের নিরিখে ভারতের স্থান বিশ্বে ষষ্ঠ। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন ও স্পেনের পরে এখন ভারতের অবস্থান।

শুধু সংক্রমণ বৃদ্ধি নয়। করোনার আক্রান্ত হয়ে প্রতিদিন মৃত্যুর সংখ্যা বৃদ্ধিও উদ্বেগ বাড়াচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসাবে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯৪ জনের। যা একদিনে মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। এই নিয়ে করোনায় প্রাণ হারালেন ৬ হাজার ৬৪২ জন।

করোনার জেরে ভারতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এখনও পর্যন্ত ২ হাজার ৮৪৯ জন মারা গেছে সেখানে। এরপরই রয়েছে গুজরাট। সেখানে মারা গেছে এক হাজার ১৯০ জন। রাজধানী দিল্লিতে মৃত্যু হয়েছে ৭০৮ জনের। এছাড়া মধ্যপ্রদেশে ৩৮৪ জন, পশ্চিমবঙ্গে ৩৬৬ জন, উত্তরপ্রদেশে ২৫৭ জন, তামিলনাড়ুতে ২৩২ জন, রাজস্থানে ২১৮ জন ও তেলেঙ্গানায় ১১৩ জনের মৃত্যু হয়েছে।

ভারতে সর্বোচ্চ মৃত্যু ছাড়াও সংক্রমণের দিক দিয়েও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮০ হাজার। এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্ত ২৮ হাজার ৬৯৪ জন। এছাড়া দিল্লিতে আক্রান্ত ২৬ হাজার ৩৩৪ জন। আর গুজরাটে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৪ জন।

(Visited ৫৫ times, ১ visits today)

আরও পড়ুন

রাশিয়ার সঙ্গে যুদ্ধে জেলেনস্কি যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা শোনেননি: বাইডেন
নিষিদ্ধ হলো শিয়াদের বির্তকিত ‘লেডি অভ হ্যাভেন’সিনেমা
কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের সামনে গুলিতে নিহত ২
নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য, নুপুর শর্মার বিরুদ্ধে মামলা
চাদে স্বর্ণখনি শ্রমিকদের সংঘর্ষে নিহত ১০০
তিস্তা নদীর পানিবণ্টন চুক্তি না হওয়া লজ্জাজনক : পররাষ্ট্রমন্ত্রী
বিশ্বে ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স
জুন থেকে ফের চালু হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন