১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

করোনায় পুলিশের ৬৯৭০ সদস্য আক্রান্ত, সুস্থতার হার ৫১ শতাংশ

খাগড়াছড়িতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। আক্রান্ত হচ্ছে পুলিশ, চিকিৎসক, ব্যাংক কর্মকর্তাও। শনিবার জেলায় আরও ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশ পুলিশের ৬ হাজার ৯৭০ জন সদস্য আক্রান্ত হয়েছেন। আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ৩ হাজার ৫৬০ জন সদস্য সুস্থ হয়ে উঠেছেন। সেই হিসাবে পুলিশে শতকরা সুস্থতার হার ৫১ দশমিক ৭ শতাংশ। আজ বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো.সোহেল এ তথ্য জানিয়েছেন।

মো.সোহেল রানা বলেন, ‘আজ বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৬ হাজার ৯৭০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩ হাজার ৫৬০ জন সদস্য সুস্থ হয়েছেন। শতকরা হিসাবে সুস্থতার হার ৫১ দশমিক ০৭ শতাংশ।’

তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশের ২৩ জন সদস্য চলমান করোনা যুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।’

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। আর এসব কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সঙ্গে সুস্থতার হার বাড়ছে বলেও দাবি পুলিশ সদর দপ্তরের।

(Visited ১৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান