২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

করোনাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে ভৈরবে সাপ্তাহিক গরু বাজার

কিশোরগঞ্জের ভৈরবের শিমুলকান্দিতে করোনাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে বসছে সাপ্তাহিক গরু বাজার। স্বাস্থবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ছাড়াই চলাফেরা করছে সাধারন মানুষ। ফলে করোনার প্রকোপ যেনো কিছুতেই কমছেনা। আজ কিশোরগঞ্জের ভৈরবের শিমুলকান্দির সাপ্তাহিক এই গরু বাজারে গিয়ে দেখা যায় যে, সামাজিক দূরত্ব ও স্বাস্থবিধি না মেনেই শতশত মানুষের সমাগম।

মানুষের জিবন জীবিকার কথা চিন্তা করে করোনার এই পরিস্থিতিতে ব্যবসা প্রতিষ্ঠান খোলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে গত ২১ জুন রোববার থেকে ভৈরবের সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলে দেয়া হয়েছে। তবে সরকারি নির্দেশনা অনুযায়ী সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ সামাজিক দুরত্ব নিশ্চিত করে চলা ফেরা করার নির্দেশ দেওয়া হয়েছিলো।

জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে প্রতিদিন। এতকিছুর মধ্যেও আজ শিমুলকান্দির এই গরু বাজার সমাগম করেছে শতশত মানুষের। ফলে করোনা মুক্তির কোনো পথই যেনো খোলা দেখা যাচ্ছেনা ভৈরবে।

এব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবাসায়ী জানান, করোনার এই ভয়াবহ পরিস্থিতিতেও যারা এই গরু বাজারের আয়োজন করে শতশত মানুষকে একত্রিত করেছে তাদের শাস্তির সম্মুখিন করা হোক। সামাজিক দূরত্ব না মেনে মাস্ক ছাড়া এত মানুষের সমাগম করোনা ছড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখে।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ