২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

নারায়ণগঞ্জে করোনায় ৮০ দিনে প্রাণ গেলো ১০০ জনের

করোনার কারণে গত ৮০ দিনে নারায়ণগঞ্জে ১০০ জনের মৃত্যু হয়েছে। গত মার্চ মাসের ৩০ তারিখে বন্দরের এক নারীর মৃত্যু হয় করোনা উপসর্গ নিয়ে। মৃত্যুর দুই দিন পর করোনা আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া যায়। আর শুক্রবার (১৯ জুন) জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে মৃত্যুর সংখ্যা শতক পূরণ করেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ১৮ জুন সকাল ৮টা পর্যন্ত মোট ৯৯ জনের মৃত্যুর তথ্য ছিল। এরপর সিটি করপোরেশনের হাজীগঞ্জ এমসার্কাস এলাকায় ৩৫ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়। এ নিয়ে নারায়ণগঞ্জ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০০-তে।

সূত্র আরও জানায়, করোনা আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে প্রথম মৃত্যু ৩০ মার্চ হলেও তা স্বাস্থ্য বিভাগের তালিকায় এপ্রিলের শুরুতে অর্ন্তভুক্ত হয়। কারণ মৃত্যুর পর ২ এপ্রিল নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। সরকারি হিসাবে এর পর পুরো এপ্রিলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪২ জন। আর প্রথম মৃত্যুর ৩৩ দিনে মারা যান অর্ধশত মানুষ।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, মে মাসের ৪ তারিখে নারায়ণগঞ্জে নমুন সংগ্রহ করা হয় তিন হাজার ৫২৭ জনের। এতে করোনাভাইরাস শনাক্ত হয় এক হাজার ৫৩ জনের। আর সুস্থ হয়ে ওঠেন ৪৮ জন, কিন্তু প্রাণ হারান ৫০ জন। পুরো মে মাসে জেলায় করোনায় মারা যান ৩৮ জন। দুই মাসের (এপ্রিল ও মে) ব্যবধানে মৃত্যু সংখ্যা দাঁড়ায় ৮০ জনে। তত দিনে এ জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে হয় দুই হাজার ৬৪৮, সুস্থ হয়ে ওঠেন ৭৬৬ জন। আর জুনের শুরু হতে ১৯ তারিখ সকাল পর্যন্ত ১৮ দিনের হিসাবে নারায়ণগঞ্জে ২০ জনের মৃত্যু হয়েছে। প্রথম মৃত্যুর পরে আজ ৮০তম দিনে করোনায় ১০০ জনের মৃত্যু হলো।

শুক্রবার পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ৪৯৮ জনের। আর মোট শনাক্ত হয়েছেন চার হাজার ৪৯০ জন। হাসপাতাল ও বাসায় চিকিৎসাধীন রয়েছেন দুই হাজার ৫০৪ জন। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৯৮৬ জন।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ