২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

নেপালের শীর্ষ অপারেটর এনসেলের ডিরেক্টর হিসেবে নিযুক্ত হলেন রবির সিইও

নেপালের শীর্ষ মোবাইল ফোন অপারেটর এনসেলের ডিরেক্টর হিসেবে সম্প্রতি রবির সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মাহতাব উদ্দিন আহমেদকে নিয়োগের অনুমোদন দিয়েছে এনসেল বোর্ড।
এর ফলে নেপালের শীর্ষ মোবাইল অপারেটর ডিজিটাল নেতৃত্বে মাহতাবের দক্ষতা ও তার সুদূরপ্রসারী চিন্তাভাবনা কে কাজে লাগানোর সুযোগ পেল। আজিয়াটা গ্রুপে বাংলাদেশী প্রতিভার ওপর আস্থা যে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এ নিয়োগ তারই প্রতিফলন। বাংলাদেশের রবি এবং নেপালের এনসেল উভয় কোম্পানির সিংহভাগ অংশীদার আজিয়াটা গ্রুপ। 

মালয়েশিয়ায় ‘সেলকম’, ইন্দোনেশিয়ায় ‘এক্সএল’, শ্রীলঙ্কায় ‘ডায়লগ’, বাংলাদেশে ‘রবি’, কম্বোডিয়ায় ‘স্মার্ট’ এবং নেপালে ‘এনসেল’সহ আসিয়ান এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের শীর্ষস্থানীয় মোবাইল ও ফিক্সড অপারেটগুলোতে সিংহভাগ অংশীদারিত্ব রয়েছে আজিয়াটা গ্রুপের। 

মাহতাব ২০১৬ সালের ১ নভেম্বর রবির এমডি অ্যান্ড সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি রবির প্রথম বাংলাদেশী সিইও। ২০১০ সালের সেপ্টেম্বরে চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে রবিতে যোগদান করে ২০১৪ সাল পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবির চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে দায়িত্ব পালন করেন। 

হার্ভার্ড বিজনেস স্কুলের অ্যালামনাই মাহতাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন মাহতাব উদ্দিন। এছাড়া তিনি চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসের (সিআইএমএ, ইউকে) একজন।

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

৪ বছর বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে শ্রমিক প্রেরণ প্রক্রিয়া শুরু
বৈদেশিক কর্মসংস্থানের নতুন রেকর্ড করেছে বাংলাদেশ
আরব আমিরাত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন
আরব আমিরাতে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে মতবিনিময় সভা
ফ্রান্স ফেনী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক কাজি জাফর নির্বাচিত
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০৫ শ্রমিক আটক
সাত মরদেহসহ লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি
কাতার বিশ্বকাপ প্রস্তুতিতে বাংলাদেশি ১০১৮ শ্রমিকের মৃত্যু