১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

পরশুরামে পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

প্রাকৃতিক দুর্যোগ ও পরিবেশ বিপর্যয় থেকে প্রকৃতিকে রক্ষায় দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। “মুজিবর্ষের অঙ্গিকার, দেশ হবে সবুজে সমাহার” এ শ্লোগানকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের বছরব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে পরশুরাম উপজেলা ছাত্রলীগ এর আওতাধীন পরশুরাম পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার(১৯ জুন) পৌর চত্তরে বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

এসময় পৌর ছাত্রলীগ সভাপতি বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু। নিজেকে উজাড় করে গাছ আমাদের বিলিয়ে দিয়েই যাচ্ছে সেই সৃষ্টি থেকে। সকল প্রাকৃতিক দূর্যোগে গাছ ঢাল হিসেবে আমাদের রক্ষা করে এসেছে ও করছে। মুজিব শতবার্ষিকী তথা মুজিববর্ষে আমাদের অঙ্গীকার প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে ও পরিবেশ দূষণ রোধ করতে আমাদের বেশী বেশী গাছ লাগাতে হবে।

পৌর ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক বলেন, বর্তমানে বর্ষার সময়, এসময় গাছ রোপনের জন্য উপযুক্ত সময়। তাই পরশুরামের প্রতিটি কলেজ ক্যাম্পাস সহ বাড়ির আশেপাশে পতিত যায়গায় আমাদের ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী ও তাদের পরিবার সহ সকলে যদি মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে “প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাই, আমরা আমাদের পরিবেশ ও জীবন বাঁচাই” তাহলে আমরা ফিরে পাবো আমাদের কাঙ্খিত ছাঁয়া শ্যামল বাংলাদেশ।

ছাত্রলীগ সূত্রে জানা যায় বৃক্ষরোপণের আওতায় পরশুরাম পৌরসভা প্রাঙ্গণ, হোসনেয়ারা রানী ডায়েবেটিস হাসপাতাল প্রাঙ্গণ, পরশুরাম মডেল থানা প্রাঙ্গণ, পরশুরাম হাসপাতাল প্রাঙ্গন, পরশুরাম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ, পরশুরাম বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন, পরশুরাম ইসলামিয়া ফাজিল মাদরাসা প্রাঙ্গণ, মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন, পরশুরাম আলামিন এতিম খানা প্রাঙ্গনে গাছের চারা লাগানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পরশুরাম পৌর ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক জি এম সোহেল, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি রাইফুল ইসলাম, পৌর ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আসিফ, ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি, শাহিন আরাপাত, ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি প্লাবন চৌধুরী, ৬নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কাজী বাবু, সাধারন সম্পাদক রিদয় চৌধুরী, পৌর ছাত্রলীগ নেতা, সাকিব, অনিক, রাকিব, দূর্বার, প্রসেনজিত সেন, অমি, জয়, বাবু, সাব্বির, সোহাগ, তায়েপ ও নিলয়।

তিনি বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু। নিজেকে উজাড় করে গাছ আমাদের বিলিয়ে দিয়েই যাচ্ছে সেই সৃষ্টি থেকে। সকল প্রাকৃতিক দুর্যোগে গাছ ঢাল হিসেবে আমাদের রক্ষা করে আসছে। মুজিব শতবার্ষিকী তথা মুজিববর্ষে আমাদের অঙ্গীকার প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে ও পরিবেশ দূষণ রোধ করতে আমাদের বেশী বেশী গাছ লাগাতে হবে। তিনি বলেন, এখনই গাছ রোপনের উপযুক্ত সময়, তাই নগরীর প্রতিটি কলেজ ক্যাম্পাসসহ বাড়ির আশেপাশে পতিত যায়গায় মহানগর ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী ও তাদের পরিবারসহ সকলকে গাছ রোপন করতে হবে, তাহলে আমরা ফিরে পাবো আমাদের কাঙ্খিত ছাঁয়া শ্যামল বাংলাদেশ।’

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ