১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ফের ফেনীর সোনাগাজীতে এ কেমন পাশবিকতা

নিরীহ কৃষক আবুল হোসেন। দুটি দুধের গাভীই পরিবারের দৈনিক ব্যয় মিটানোর একমাত্র অবলম্বন। গাভী দু’টির দুধ বিক্রি করে চলছিল তার সংসার। সেই দুটি গাভীর একটি গতবছরের ২২ জুন অজ্ঞাত দুবৃর্ত্তরা চুরি করে নিয়ে খালের পাড়ে জবাই করে গোশত নিয়ে যায়। অপর অন্তঃসত্ত্বা গাভীটি ঠিক একবছর পর গত ৪ জুন বৃহস্পতিবার গভীর রাতে একইভাবে দুর্বৃত্তরা চুরি করে নিয়ে গিয়ে একই স্থানে জবাই করে গোশত নিয়ে গিয়ে চামড়াযুক্ত গাভীর মাথা গাছের সাথে ঝুলিয়ে রেখে যায়।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার গভীর রাতে ফেনীর সোনাগাজী উপজেলার ৩ নং মঙ্গোলকান্দি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মাষ্টার বাড়ির নিরীহ কৃষক আবুল হোসেনের।

স্থানীয় ইউপি মেম্বার মো: আব্দুল আজিম জানান, আবুল হোসেনের সাত মাসের গাভীন (অন্তঃসত্ত্বা) গরুটি ওই দিন গভীর রাতে চুরি হয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। একদিন পর শনিবার একই ইউনিয়নের সেলিম আল-দিন স্কুলের পিছনে নির্জন খালের পাড়ে জবাই করে গোশত নিয়ে গিয়ে সাত মাসের অন্তঃসত্ত্বা গরুটির চামড়াযুক্ত মাথা গাছের সাথে ঝুলিয়ে রাখে পাষণ্ড অজ্ঞাত দুর্বৃত্তরা।

কৃষক আবুল হোসেন জানান, গত বছরের ২২ জুন একটি গরু নিয়ে যাওয়ার পর একইভাবে এ বছর ৪ জুন অজ্ঞাত দুর্বৃত্তরা আমার গোয়ালে থাকা অপর গরুটিও চুরি করে নিয়ে যায়। এবং পরদিন একই জায়গায় জবাই করা গোশত নিয়ে যাওয়া গরুটির মাথা দেখতে পাই। এলাকায় আমাদের জানা মতে কোনো শত্রু নেই। তবে পরিবারগতভাবে আমরা বিএনপি সমর্থক বলে এ রকম হচ্ছে কিনা আমার জানা নেই। আমি মানসিকভাবে ভেঙে পড়েছি। আমার পরিবার চালানোর একমাত্র অবলম্বন দুধের গাভীটিও দুর্বৃত্তরা শেষ করে দিল। আমি থানায় অভিযোগ দাখিলের প্রস্তুতি নিচ্ছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল জানান, বিষয়টি দুঃখজনক। গত বছরও কৃষকের অপর গরুটি একইভাবে চুরি করে নিয়ে য়ায়। আমি স্থানীয় মেম্বারকে বলেছি থানায় অভিযোগ দাখিল করতে।

(Visited ২০২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ