২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

মাস্ক ব্যবহারে অনীহায় দাগনভূঞায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অর্থদণ্ড

আজ বুধবার দাগনভূঞায় করোনা ভাইরাস প্রতিরোধ ব্যবস্থায় সামাজিক দুরত্ব বজায় ও জারীকৃত নির্দেশনা বজায় রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দাগনভূইয়া বাজারের বিভিন্ন স্থানে ১৩ টি মামলায় ৫ হাজার ৯শত টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মাসুমা জান্নাত অভিযান পরিচালনা করেন।
সূত্র জানায়, সরকারী জারীকৃত নির্দেশনা অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রেখে মাস্ক ব্যবহারের অনিহা গণজমায়েত করে পণ্য বিক্রি করায় ও একই যানবাহনে সামাজিক দূরত্ব বজায় না রেখে একাধিক যাত্রী উঠায়, সামাজিক দূরত্ব বজায় না রেখে কোন কারণ ছাড়া অযথা ঘুরাঘুরি করায় বিভিন্ন ব্যবসায়ী ও বিভিন্ন ব্যক্তিকে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড করা হয়েছে ।

ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জারীকৃত নির্দেশনা অমান্য করে গণজমায়েত করলে অর্থদন্ড বাডিয়ে জেল জরিমানা করা হবে। অভিযানে জারীকৃত নির্দেশনা মেনে চলার, মাস্ক পরিধানের, গণজমায়েত না করে আড্ডা না দেওয়ার, একই যানবাহনে একাধিক ব্যক্তি না উঠার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসাধারণকে সচেতন করা হয় ও যাদের মাস্ক ছিলো না তাদের কে মাস্ক দিয়ে ব্যবহারে সচেতন করেছেন।

সর্বোপরি সাংবাদিকদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত জানান, আগামিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে প্রশাসন আরো কঠোর হবে।

(Visited ৫৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ