২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রানা প্লাজায় ক্ষতিগ্রস্থদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা

ঢাকা সাভারের রানাপ্লাজা গার্মেন্টস ধ্বংসের সময় কর্মরত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ৬টি ক্ষতিগ্রস্থ পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করে ব্র্যাক।

রবিবার দুপুরে পাঁচবিবি ব্র্যাক এরিয়া অফিসের আয়োজনে এসব পরিবারের মাঝে নগদ সাড়ে পাঁচ লাখ টাকা বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় কমিশনার আব্দুর রাজ্জাক, ব্র্যাকের জয়পুরহাট আঞ্চলিক ম্যানেজার ইমরুল চৌধুরী, ব্র্যাকের জেলা টেকনিক্যেল ম্যানেজার মশিউর রহমান, ব্র্যাকের জেলা সমন্বয়কারি শ্রী অমল কুমার দাম, পাঁচবিবি ব্র্যাক এরিয়া ম্যানেজার শহিদুর রহমান ও আইন বিষয়ক কর্মকর্তা সেমাজুম মনিরা প্রমুখ ।

পাঁচবিবি এরিয়া ম্যানেজার বলেন, এপর্যন্ত উপজেলায় ১২১৫টি আদিবাসি পরিবারের মাঝে পনের’শ করে প্রায় ৫০ লাখ টাকা, অতিদরিদ্র ২৪৫৪টি পরিবারের মাঝে ৮০ হাজার টাকার পুই শাক ও মিষ্টি কুমড়ার বীজ বিতরণ, ৮২৫টি পরিবারের মধ্যে ২ হাজার পিস করে সাবান ও হাপিক বিতরণ করা হয়।

জেলা কর্মকর্তা ইমরুল চৌধুরী বলেন, দেশের উন্নয়নের চাকা সচল রাখতে সরকার ও ব্র্যাকের নির্দেশে করোনার মধ্যেও প্রায় ৭ কোটি টাকা ঋণ বিতরণ হয়।
তিঁনি আরো বলেন, জেলায় ব্র্যাকের সাড়ে ৭ হাজার গ্রাহকের জমানো প্রায় দেড় কোটির উপরে সঞ্চয়ের টাকা ফেরৎ দেওয়া হয়। এছাড়া প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত ডাক্তার ও নার্সদের জন্য উপকরণ প্রদান করা হয়। করোনার বিস্তার রোধে জনসচেতনতা মুলক লিফলেট বিতরণ ও মাইকে প্রচার সহ ব্র্যাকের প্রতিটি কর্মিকে মাস্ক, সানিটেশন, হ্যান্ডগ্লোভ সহ বিভিন্ন উপকরণ দেওয়া হয় বলেও জানান ব্র্যাকের এ কর্তা।

(Visited ৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ