৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

গাইবান্ধায় গরীবের চাল চুরির সত্যতা মেলায় জাহিদুলের ডিলারশীপ বাতিল

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার জাহিদুল ইসলামের বিরুদ্ধে হত-দরিদ্রদের মাঝে বিতরণ করার জন্য সরকারের দেয়া খাদ্যবান্ধব কর্মসূচি’র চাল চুরির অভিযোগের সত্যতা মিলেছে। বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান।

অবশেষে একই পরিবারের ৩০ জনের নাম অন্তর্ভুক্তসহ অন্তত ১০০ জনের চাল আত্মসাতের অভিযোগে জাহিদুলের ডিলারশীপ বাতিল হাওয়ায় ভুক্তভোগীদের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে।

গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালের সেপ্টেম্বর থেকে বছরের ৫ মাস ৩০ টাকা কেজি দরে ভূমিহীন, কৃষি শ্রমিক, দিনমজুর, ভিক্ষুকসহ দুঃস্থ কার্ডধারীদের খাদ্যবান্ধব কর্মসূচির ১৬ দফার চাল আত্মসাতের অভিযোগ ওঠে সুন্দরগঞ্জের কাপাসিয়া ইউনিয়নের ডিলার জাহিদুল ইসলামের বিরুদ্ধে।

এরপর সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সভাপতি কাজী লুতফুল হাসানকে ১৩ ও ১৯ মে লিখিত অভিযোগ দেন কর্মসূচিটির বঞ্চিত সুবিধাভোগীরা। পরে ১৩ মে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেকেন্দার আলীকে ডিলার জাহিদুল ইসলামের বিষয়ে তদন্তের নির্দেশ দেন ইউএনও কাজী লুতফুল হাসান। পরে নির্বাচন কর্মকর্তা মো. সেকেন্দার আলী সরেজমিনে তদন্ত শেষে ১৯ মে তদন্ত প্রতিবেদন জমা দেন। সেই তদন্তে ডিলার জাহিদুল ইসলামের বিরুদ্ধে অনিয়মের সত্যতার বিষয়টি উঠে আসে। এরপর ১৬ জুন উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সভা উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এই সভায় ডিলার জাহিদুল ইসলামের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়ায় তার ডিলারশীপ বাতিল করা হয়। সম্প্রতি এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয় জেলা প্রশাসক ও জেলা খাদ্যবান্ধব কর্মসূচির সভাপতি মো. আবদুল মতিনকে।

আজ বৃহস্পতিবার (২ জুলাই)
ডিলারের ডিলারশীপ বাতিলের বিষয়টি প্রকাশ হয়। এছাড়া ডিলার জাহিদুল ইসলামের বিষয়ে তদন্ত করে অনিয়মের অভিযোগের সত্যতা পান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আলাউদ্দিন বসুনিয়া ও জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের কারিগরী খাদ্য পরিদর্শক মো. মোজাম্মেল হোসেনও।

কাপাসিয়া ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দীন মুঠোফোনে জানান, ‘এই ইউনিয়নের দুই ডিলার আসাদ ও জাহিদুল। তাদের মধ্যে ডিলার জাহিদুলের বিরুদ্ধে চাল চুরির অভিযোগ ওঠে বেশ কিছুদিন আগে। তবে তার ডিলারশীপ বাতিল হাওয়ার খবর আমি পাইনি’।

এ বিষয়ে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান বলেন, ‘ডিলার জাহিদুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। সেই এজাহারে কতজন কার্ডধারীর চাল অনিয়ম করে আত্মসাত করা হয়েছে সে বিষয়ে বিস্তারিত তুলে ধরে হবে’।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ঈদ সামনে রেখে ক্যাটল স্পেশাল ট্রেন চালু ৬ জুলাই
পদ্মা সেতুর বুথ ব্যারিয়ারে বাসের ধাক্কা
খাবার নিয়ে বন্যার্তদের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
সিলেটে বন্যায় মারা গেছে ২২ জন
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
৬ ঘণ্টা পর সিলেটে পরীক্ষামূলক আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু
নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে বানভাসি মানুষেরা