৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

জবিতে ঈদের ছুটি শুরু ২৬ জুলাই থেকে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর শিক্ষার্থীরা পবিত্র ঈদ-উল-আযহা এবং শুভ জন্মাষ্টমী উপলক্ষে ১৯ দিনের লম্বা ছুটিতে যাচ্ছে। এই ছুটি আগামী ২৬ জুলাই, ২০২০ তারিখ রবিবার হতে ১৩ আগষ্ট, ২০২০ বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, বিভাগ ও প্রশাসনিক দপ্তর বন্ধ থাকবে।

রবিবার (১২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উপাচার্য মহোদয়ের অনুমোদনক্রমে রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ও ডেপুটি রেজিস্টার মোহাম্মদ মশিরুল ইসলাম (প্রশাসন) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ছুটির নোটিশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, পবিত্র ঈদ-উল-আযহা এবং শুভ জন্মাষ্টমী উপলক্ষে আগামী ২৬ জুলাই, ২০২০ তারিখ রবিবার হতে ১৩ আগষ্ট, ২০২০ বৃহস্পতিবার পর্যন্ত ১৯ দিন বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, বিভাগ ও প্রশাসনিক দপ্তর বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত নিরাপত্তা প্রহরী, নৈশ প্রহরী, পাম্প অপারেটর ও ইলেকট্রিশিয়ান যথাযথ ভাবে তাদের স্ব-স্ব দায়িত্ব পালন করবেন এবং নিরাপত্তার দায়িত্বরত কর্মকর্তা সার্বিকভাবে ক্যাম্পাসের নিরাপত্তার বিষয়টি তদারকি ও নিশ্চিত করবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানকে অনলাইন ক্লাসের ছুটির ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বলেন, অনলাইন ক্লাস শিক্ষকেদের উপর নির্ভর করবে। তারা ক্লাস নিতে চাইলে নিতে পারবে সেক্ষেত্রে এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয় নি। এটি বিশ্ববিদ্যালয়ের ছুটির অফিসিয়াল নোটিশ দেয়া হয়েছে। শিক্ষকরা যদি অনলাইন ক্লাস নিতে চায় তাহলে তাদেরকে কেউ বাধা দিবে না আর ক্লাস না নিলেও চাইলেও কোনো অসুবিধা নেই। এক্ষেত্রে শিক্ষকদের পূর্ব পরিকল্পনা করা থাকে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ
বন্যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত
প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন দুই প্রাধ্যক্ষ নিয়োগ
হচ্ছে না জেএসসি-জেডিসি!
সকল স্তরে দুর্নীতি ও স্বজনপ্রীতি বন্ধের নির্দেশ রাষ্ট্রপতি
প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ৪১ হাজার ৮৬২
বিশ্ববিদ্যালয়গুলোকে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির