২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জের বন্দর উপজেলা ইউএনও

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার করোনা আক্রান্ত হয়েছেন। রোববার (১৯ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ বলে জানানো হয়। সোমবার কালে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই মাঠপর্যায়ে তৎপর ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার। করোনাকালে তার সময়োপযোগী নানা সিদ্ধান্ত ও উদ্যোগে সুফল পেয়েছে বন্দরবাসী। বন্দরে করোনার সংক্রমণ ঠেকাতে শুরু থেকেই নানা উদ্যোগ নিয়েছেন ইউএনও শুক্লা সরকার।

বাজারে নকল পণ্য বিপণন ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা, বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ, বিদেশফেরত ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত, করোনায় আক্রান্তের বাড়ি লকডাউন করা, গ্রাম লকডাউন করা ও লকডাউন বাড়িতে খাদ্য সামগী পৌঁছে দেয়াসহ নানা কাজ করে ব্যাপক প্রশাংসা কুড়িয়েছেন এই ইউএনও।

এর আগে শুক্লা সরকারের স্বামী ডিএমপি উত্তর বিভাগ (গোয়েন্দা) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম সাকলাইন করোনায় আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে তিনি করোনামুক্ত হয়ে কর্তব্যকাজে ফিরেছেন।

এ বিষয়ে ইউএনও শুক্লা সরকার বলেন, তার করোনার উপসর্গ ছিল না। হালকা কাশি দেখা দিলে গত শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন তিনি। ওই নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকে তিনি বাংলোতে আইসোলেশনে আছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খাচ্ছেন।

ইউএনও শুক্লা আরো বলেন, করোনায় সর্বোচ্চ সর্তক ছিলেন। কারণ, তার বাড়িতে সাড়ে তিন বছরের সন্তান ও ক্যান্সারে আক্রান্ত তার মা রয়েছেন। এ কারণে তিনি সর্বোচ্চ সর্তকর্তা নিয়ে বাইরে বের হতেন। এর আগে তিনবার (গত এপ্রিল, মে ও জুন) হালকা কাশি দেখা দিলে নমুনা পরীক্ষা করা হলেও নেগেটিভ আসে। এবার নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ এসেছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত ৩ রোগী শনাক্ত হন। তাদের মধ্যে দুজন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ করোনায় আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়। ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। পরদিন নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার। করোনায় আক্রান্ত হয়ে ২ চিকিৎসক, ১ স্টাফ নার্স, জেলা প্রশাসনের ১ কর্মচারীসহ ১২৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ চিকিৎসক, ৪ নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৫ হাজার ৭৫৭ জন। জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৭৮১ জনের। আইসোলেশনে সুস্থ হয়েছে ৫ হাজার ১৪৩ জন।

(Visited ২৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ