২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

কুবি শিক্ষার্থীদের ৪০ শতাংশ মেস ভাড়া মওকুফ

করোনাকালীন মহামারি বিবেচনায় কোটবাড়ি ও সালমানপুরের মেসে বসবাসরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের ভাড়া ৪০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কুমিল্লা শহরের মেসগুলোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়নি।

শনিবার (১১জুলাই) সালমানপুর ও কোটবাড়ির মেস মালিকদের সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ সংক্রান্ত সভায় সমন্বিতভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়। গত এপ্রিল থেকে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সিদ্ধান্তটি কার্যকর থাকবে। যারা ইতোমধ্যে ভাড়া পরিশোধ করেছে তারা পরবর্তী মাসের সাথে সমন্বয় করতে পারবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী মুহাম্মদ কামাল উদ্দীন বলেন- “করোনার প্রেক্ষাপটে মানবিক দিক বিবেচনায় মেস মালিক ও আমাদের সর্বসম্মতিক্রমে ভাড়া ৪০শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেয়া হয়েছে। গ্যাস ও বিদ্যুৎ বিলও এর অন্তর্ভুক্ত থাকবে৷ সকলের সহযোগিতায় এমন সিদ্ধান্তে আসাটা একটা সফলতা বলা যায়।”

শহরের মেসগুলোর ভাড়া মওকুফের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কী ভাবছে জানতে চাইলে তিনি বলেন- “শহরের মেস মালিকদের নিয়ে জেলা প্রশাসকের সহযোগিতায় শীঘ্রই আমরা বৈঠকে বসবো৷”

প্রসঙ্গত, দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ২৪ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের মেস ভাড়া নিয়ে বিদ্যমান সমস্যার সমাধানে একটি কমিটি গঠন করে।

(Visited ১৩ times, ১ visits today)

আরও পড়ুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ
বন্যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত
প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন দুই প্রাধ্যক্ষ নিয়োগ
হচ্ছে না জেএসসি-জেডিসি!
সকল স্তরে দুর্নীতি ও স্বজনপ্রীতি বন্ধের নির্দেশ রাষ্ট্রপতি
প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ৪১ হাজার ৮৬২
বিশ্ববিদ্যালয়গুলোকে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির