২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

জন্মদিনে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন যুবলীগ নেতা গাজী সারোয়ার হোসেন বাবু

জন্মদিনে কোনো সামজিক অনুষ্ঠান না করে
মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু। জন্মদিনে অসচ্ছল মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, পথশিশুসহ ৫ শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও বস্র বিতরণ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে
আর্ত মানবতার পাশে দাড়িয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের এই নেতা।

জানা গেছে, গত ৫ জুলাই তার জন্মদিন ছিলো। জন্মদিনে ১০০ অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার, ১০০ প্রতিবন্ধী, ১০০ পথশিশুসহ ২০০ পথবাসী মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও বস্র বিতরণ করেন।

এছাড়াও সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হওয়ার
গাজী সারোয়ার হোসেন বাবুর জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও তোবারক বিতরণ করে কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা। এ দিকে রাজধানীর যাত্রবাড়ীতে মুক্তিযুদ্ধ মঞ্চও গাজী সারোয়ার হোসেন বাবুর জন্মদিন উপলক্ষে দোয়া ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও বস্র বিতরণ করে।

জন্মদিন উপলক্ষে কেক না কাটা ও সামাজিক অনুষ্ঠানে না করারও আহ্বান জানান যুবলীগের এ নেতা। তিনি বলেন, বর্তমানে করোনাভাইরাসের প্রভাবে বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে একটি চ্যালেঞ্জিং সময় পার করছে। এই সংকট কাটিয়ে উঠতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। গরীব, অসহায়, দিন এনে দিন খাওয়া মানুষের যাতে কষ্ট না হয় সেজন্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীসহ নানা সহযোগিতা করে আসছে। এই সংকটকালে জন্মদিনের উৎসব না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানো হচ্ছে মানবিকতা। তাই সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি তাদের পাশে দাঁড়ানো জন্য।

শুভাকাঙ্ক্ষী, বন্ধু, রাজনৈতিক সহযোদ্ধাদের উদ্দেশ্যও গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, সবার প্রতি একটি অনুরোধ আমার জন্মদিন উপলক্ষে কেউ কেক কাটবেন না।পারলে আপনাদের পাশের অসহায়, গরীব, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান। করোনাভাইরাস মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। করোনা সংকট কেটে গেলে সবাইকে নিয়ে প্রতিবারের মতো আনন্দ, উৎসব করা যাবে। সামাজিক দুরত্ব মেনে চলুন। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

এছাড়াও বিভিন্ন ওয়ার্ডে দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা তার সুস্থ ও দীর্ঘু কামনা করে মসজিদে দোয়ার আয়োজন ও উপহার সামগ্রী বিতরণ করে।

(Visited ৪২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’