২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ব্রাজিলিয়ান তারকা চীনের জাতীয় দলে খেলতে চান

চাইনিজ জাতীয় ফুটবল দলে খেলার আগ্রহ প্রকাশ করেছেন চেলসির সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার অস্কার। ফিফা তার আইন পরিবর্তন করলে অস্কার ব্রাজিলিয়ান পাসপোর্ট বাদ দিয়ে চাইনিজ নাগরিক হতেও প্রস্তুত আছেন বলে জানিয়েছেন। ২০১৭ সালের জানুয়ারিতে প্রিমিয়ার লিগ থেকে এখনো পর্যন্ত এশিয়ান রেকর্ড ৬০ মিলিয়ন ইউরোতে সিএসএলের ক্লাব সাংহাই এসআইপিজিতে যোগ দিয়েছিলেন অস্কার।

২০১৫ সালে তিনি সর্বশেষ ব্রাজিলের জাতীয় দলের জার্সি গায়ে ক্যারিয়ারের ৪৮তম ম্যাচ খেলেছিলেন। বর্তমান আইনানুযায়ী ২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান অন্য কোনো দেশের হয়ে খেলতে পারবেন না, কারণ তিনি ইতোমধ্যেই ব্রাজিলের হয়ে অংশ নিয়েছেন যার মধ্যে ২০১৪ বিশ্বকাপও রয়েছে।

সম্প্রতি গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকার অস্কার বলেছেন, নাগরিকত্বের আইন পরিবর্তণ হলে অবশ্যই আমি চায়নার হয়ে খেলব। এখন আর ব্রাজিলিয়ান দলে সুযোগ পাওয়ার কোনো সম্ভাবনা নেই। কারণ আমি চায়নায় আছি। এখানে আমি বেশ ফর্মে আছি এবং নিজেকে প্রমাণ করে চলেছি। চায়নার জাতীয় দল যদি একজন ভালে মিডফিল্ডারের খোঁজে থাকে তবে আমি তাদেরকে সহযোগিতা করতে পারি। আমি চায়নাকে ভালোবাসি। তবে যারা চীনে আসার জন্য জাতীয়তা পরিবর্তন করে তারাও ভালো করবে।

চেলসি থেকে আসার পর চাইনিজ সুপার লিগে নিজেকে শীর্ষ পর্যায়ের একজন খেলোয়াড়ে পরিণত করেছেন অস্কার। গত দুই মৌসুমে অ্যাসিস্টের তালিকায় তিনিই শীর্ষে।

(Visited ১৪ times, ১ visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন