৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

অনিশ্চয়তায় এএফসি কাপ

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা পিছিয়ে ২০২১ সালে নিলেও এএফসি কাপের ম্যাচগুলো অক্টোবর-নভেম্বরে আয়োজনের দৃঢ় প্রতিজ্ঞ ছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এ জন্য কিছু গ্রুপের ম্যাচ সেন্ট্রাল ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত ছিল। কিন্তু তাতেও শেষ রক্ষা হচ্ছে না। জাতীয় দলের মতো ক্লাব টুর্নামেন্টও স্থগিত হয়ে যেতে পারে।

আগামীকাল (বৃহস্পতিবার) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টের নকআউট পর্বের ড্র অনুষ্ঠান। কিন্তু মঙ্গলবার হঠাৎ করে ড্র অনুষ্ঠান স্থগিত ঘোষণা করে এএফসি। ড্র অনুষ্ঠান স্থগিতের পর এএফসি কাপ নিয়ে তৈরি হলো নতুন অনিশ্চয়তা।

কেন ড্র অনুষ্ঠান স্থগিত হলো? এ প্রশ্নের উত্তর খুঁজতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে যোগাযোগ করা হয়েছিল এএফসিতে। কারণ, এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আছে। ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশের ক্লাবটি। ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বর ‘ই’ গ্রুপের ম্যাচগুলো হওয়ার কথা সেন্ট্রাল ভেন্যু মালদ্বীপে।

তবে এএফসি নিশ্চয়তা দিতে পারেনি যে, ঘোষিত সিডিউল অনুযায়ী এএফসি কাপের ম্যাচ হবে। কারণ, অনেক গ্রুপের ভেন্যুই নিশ্চিত হয়নি। তাছাড়া এশিয়ার অনেক দেশে এখনো আন্তর্জাতিক ফ্লাইটের নিষেধাজ্ঞা কাটেনি। যে কারণে, দ্বিধাদ্বন্দ্বে আছে এএফসি।

আগামী কয়েকদিনের মধ্যে এএফসি জানিয়ে দেবে অক্টোবর-নভেম্বরে এএফসি কাপের ম্যাচগুলো হবে, নাকি পিছিয়ে যাবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
ডলারের বিপরীতে আবারও কমলো টাকার মান
ঈদ সামনে রেখে ক্যাটল স্পেশাল ট্রেন চালু ৬ জুলাই
পদ্মা সেতুর বুথ ব্যারিয়ারে বাসের ধাক্কা
বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী