৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

ঠাকুরগাঁয়ে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার ৩ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঠাকুরগাঁয়ে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার ৩ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা।

ঠাকুরগাঁওয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সদর থানা পুলিশ সংবাদ পেয়ে, “লাল মিয়া” ও “আমি মুসলিম” নামের দুইটি ফেইসবুক আইডি থেকে মাননীয় প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সম্মানী ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড ও জঙ্গীবাদকে সমর্থন করে নানা রকম পোস্ট দিয়ে গুজব ছড়ানোর জন্য ডিজিটাল নিরাপত্তা আইনে ৩ জনকে আটক করেছে সদর থানা পুলিশ।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে উক্ত বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলীসহ জেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে ও প্রেস বিজ্ঞপ্তিতে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ এর নির্দেশনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মর্তুজা ও অন্যান্য অফিসারদের অভিযান পরিচালনা করে ৩ আগস্ট সোমবার রাত ১ টার দিকে সদর উপজেলার গড়েয়া খামার ভোপলা গ্রাম থেকে নাজমুল হোসেন (২৯), রুবেল রানা@ বাবু (২৫) ও শফিকুল ইসলাম (২৫) আটক করে।

এসময় তাদের বাড়ি থেকে ২ টি মোবাইল, ২টি গ্রামীণ সিম ও ১০ টি বিভিন্ন ধরণের জঙ্গি মতবাদ মূলক বই উদ্ধার করে। উদ্ধারকৃত মোবাইল ফোন পর্যালোচনায় “লাল মিয়া” নামক ফেইসবুক আইডিতে ইলিয়াস হোসাইন এর জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননামূলক বিবৃতির পোস্ট পাওয়া যায় বলে জানিছেন পুলিশ।

এ বিষয়ে অভিযুক্তদেরসহ অজ্ঞাতনামা আরো ১০০ থেকে ১২০ জনের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান পুলিশ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ঈদ সামনে রেখে ক্যাটল স্পেশাল ট্রেন চালু ৬ জুলাই
পদ্মা সেতুর বুথ ব্যারিয়ারে বাসের ধাক্কা
খাবার নিয়ে বন্যার্তদের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
সিলেটে বন্যায় মারা গেছে ২২ জন
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
৬ ঘণ্টা পর সিলেটে পরীক্ষামূলক আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু
নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে বানভাসি মানুষেরা