২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |

বার্সা ছাড়বেন না সুয়ারেজ, প্রয়োজনে বেঞ্চে বসে থাকবেন

বার্সায় আসছে বড় ধরনের পরিবর্তন। যে পরিবর্তনের ঢেউয়ে ভেসে যাচ্ছেন অনেক হেভিওয়েট ফুটবলার। যাদেরকে ছাড়া কিছুদিন আগেও বার্সেলোনা ফুটবল দল কল্পনা করা যেতো না, তাদেরই এখন ছুঁড়ে ফেলে দিচ্ছে কাতালান ক্লাবটি।

লিওনেল মেসির অন্যতম সঙ্গী ছিলেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বয়স হয়ে যাওয়ার কারণে বার্সা তাদের অন্যতম সেরা স্ট্রাইকারকেই বিক্রি করে দেবে। এ নিয়ে দলবদলের বাজারে চলছে জোর গুঞ্জন।

এদিকে নতুন খবর, কোনোভাবেই বার্সেলোনা ছাড়তে চান না সুয়ারেজ। প্রয়োজনে সাইডবেঞ্চে হলেও বসে থাকবেন। তবুও বার্সা ছাড়ার পক্ষে নন তিনি। নতুন কোচ যদি তাকে ব্যাকআপ প্ল্যানেও রেখে দেয়, তবুও ন্যু ক্যাম্পের মায়া ছাড়তে রাজি নন তিনি।

বার্সা ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু গত এক সপ্তাহে বেশ কয়েকবারই বলেছেন, বড় ধরনের যে পরিবর্তনের ধাক্কা লেগেছে ক্লাবের গায়ে, তাতে বেশ কয়েকজন হেভিওয়েটকে ছিটকে পড়তে হবে। বায়ার্নের কাছে ৮-২ গোলে লজ্জাজনক হারের পর বার্সা সভাপতি সাত-আটজনের নাম প্রকাশ করে জানিয়েছেন, এরাছাড়া বাকিদের রাখা হবে না। অনেককেই ক্লাব ছাড়তে হবে।

সভাপতির সেই বক্তব্যে সুয়ারেজের নাম আসেনি। এমনিতেই উরুগুইয়ান এই স্ট্রাইকারের সঙ্গে চুক্তি রয়েছে ২০২১ সাল পর্যন্ত। তবে ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার বলে দিয়েছেন, ন্যু ক্যাম্পে তিনি নিজের ভবিষ্যৎ নিয়ে লড়াই করতে রাজি আছেন।

ফ্রান্সের এল পাইজকে দেয়া সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘সভাপতি (বার্সার) কর্তৃক উল্লেখকৃত কিছু নাম নিয়ে আলোচনা হচ্ছে। এই পরিবর্তনটা হয়তো বার্সায় প্রয়োজন ছিলই। কিন্তু এখনও পর্যন্ত ক্লাবের পক্ষ থেকে কেউ আমাকে বলেনি যে, তোমার সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন করা হবে।’

পরক্ষণে সুয়ারেজ বলেন, ‘যদি এটাই ক্লাব চায়, তাহলে ভালো হতো যে, ক্লাবের সিদ্ধান্তগ্রহণকারী যারা রয়েছেন, তারা যদি আমার সঙ্গে কথা বলতেন। মিডিয়ায় নাম প্রকাশ হওয়ার চেয়ে সরাসরি আলোচনা এবং সিদ্ধান্ত জানানো-শোনানোই ভালো। আমি অবশ্যই দলের ভালোটা চাই এবং আমার নিজের ইচ্ছা হচ্ছে, এই ক্লাবে থাকবো। ছেড়ে যাবো না।’

নিজের ক্যারিয়ারের শেষ দিকে বলে বড় ক্লাব ছেড়ে অন্য কোথায়ও যাওয়ার ইচ্ছা নেই সুয়ারেজের। এ কারণে তিনি বলেন, ‘আমার পুরো ক্যারিয়ারে বেশ কয়েকবারই সাইড বেঞ্চে বসে থাকার অভিজ্ঞতা হয়েছে। আমি এখনও ভাবি যে, দলকে এখনও অনেক কিছু দেয়ার আছে আমার। তবুও, আমার কোনো সমস্যা হবে না যে, যদি আগামী মৌসুমে আমাকে সাইড বেঞ্চেই বসে থাকতে হয়। আমি যদি কোচের ব্যাকআপ প্ল্যানে থাকি- তবুও বার্সা ছাড়তে চাই না।’

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বিমা হচ্ছে খেলোয়াড়দের, ক্ষতিপূরণ দেড় লাখ টাকা
জামিনে মুক্ত বার্সার সাবেক সভাপতি
বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট বার্তোমেউকে গ্রেফতার
জেলখানায় আছি মনে হচ্ছিল : মিরাজ
আতালান্তার বিপক্ষে রিয়ালের কষ্টের জয়
সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লেন গাপটিল
ক্রিকেটার নাসির-তামিমার বিরুদ্ধে মামলার তদন্তে পিবিআই
স্মিথ আইপিএলে খেলবেন