২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

সংস্কারের অভাবে, অল্প বৃষ্টিতেই হাঁটু পানি বগুড়া-নাড়ুয়ামালা বাইপাস সড়ক

বগুড়া জেলার গাবতলি উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের আওতায়ধীন মধ্যকাতুলীর তেঁতুলগাছি বাজারে বগুড়া-নাড়ুয়ামালা বাইপাসে ব্যস্ততম সড়কে উন্নয়ন ও সংস্কারের ছোঁয়া নেই। দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা চলছে। সামান্য বৃষ্টি হলে জমে যাচ্ছে হাঁটু পানি।

বিভিন্ন জায়গায় খানাখন্দ ও জলাবদ্ধতায় সড়কটি হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। এতে চরম দুর্ভোগে জনগন। কাদা পানিতে ডুবে থাকা সড়ককে দেখে মনে হয় যেন মরা খাল। এতে অসাবধনতায় গর্তে পড়ে ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দারা জানান, বগুড়া থেকে নাড়ুয়ামালা পর্যন্ত চলে গেছে এ সড়ক। এ সড়কটি দীর্ঘদিনে সংস্কার হয়নি। বিভিন্ন স্থানে খোয়া উঠে গিয়ে তৈরি হয়েছে গর্ত। সেখানে বৃষ্টির পানি জমে তৈরি হয় জলাবদ্ধতা। সড়কের বেহাল চিত্র বহাল। তার ফলে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা। পানি নিষ্কাশন ড্রেন নেই তাই অল্প বৃষ্টিতেই পানি জমে তা উপচে পড়ে সড়কে।
জরুরী প্রয়োজনে রোগী বহনকারী যানবহনগুলো ঝুঁকি নিয়ে হেলেদুলে এ পথে চলাচল করে। সড়কটিতে পানি নিষ্কাশনে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। যার ফলে সামন্য বৃষ্টি হলেই জমে যায় হাটু পানি।

স্থানীয় এলাকাবাসী বলেন, জলাবদ্ধতা তৈরি হওয়াতে অনেকটা ক্ষোভ নিয়ে বলছে মুখে মুখে উন্নয়ন আসলে যেন দেখার কেউ নেই। পানি নিষ্কাশনে ব্যবস্থা না থাকায় সমস্যা আরো বাড়ছে। এ সমস্যা দ্রুত সমধান চায় এলাকাবাসী।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

খাবার নিয়ে বন্যার্তদের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
সিলেটে বন্যায় মারা গেছে ২২ জন
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
৬ ঘণ্টা পর সিলেটে পরীক্ষামূলক আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু
নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে বানভাসি মানুষেরা
ময়মনসিংহে বজ্রপাতে পাঁচজনের মৃত্যু
কুমিল্লা সিটি নির্বাচনে কাউন্সিলর পদে জয়ী হলেন যারা