২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ইংল্যান্ড কোচ পাকিস্তান সফরে যেতে রাজি

পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের দেশে আন্তর্জাতকি ক্রিকেট ফেরাতে মরিয়া। এরই মধ্যে বেশ কিছু দেশ পাকিস্তান সফর করে গেছে। ধীরে ধীরে বাকিরাও পাকিস্তান সফরে আসবে বলে বিশ্বাস পিসিবির। বিশেষ করে, করোনার মধ্যেও পাকিস্তান ক্রিকেট দল ঝুঁকি নিয়ে ইংল্যান্ড সফরে গেছে সিরিজ খেলার জন্য।

এ কারণে পিসিবি আশা প্রকাশ করেছে, ২০২২ সালে পাকিস্তানে ইংল্যান্ডের যে ফিরতি সফর, সে সফরে আসবে ইংল্যান্ড এবং এ নিয়ে তারা একটা সঠিক সিদ্ধান্তই নেবে।

ইংল্যান্ডের পাকিস্তান সফরের বিষয়টা আলোচনায় ওঠার পর এবার পাকিস্তান সফরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড। পাকিস্তান সফরে যেতে তার কোনো সমস্যা নেই বলেই মিডিয়াকে জানিয়েছেন ইংল্যান্ড কোচ।

নিরাপত্তার কারণে ২০০৫-০৬ সাল থেকে পাকিস্তান সফর এড়িয়ে চলছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি); কিন্তু আগামী দু’বছরের ব্যবধানে পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন ইংল্যান্ড কোচ। ২০২২ সালে বাবর আজমদের বিপক্ষে সংক্ষিপ্ত টি-টোয়েন্টি সিরিজ হলে সেখানে যেতে তার কোনও আপত্তি নেই বলেও জানালেন সিলভারউড।

বুধবার ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনেই সিলভারউড স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমার কাছে এটি আলোচনার দুর্দান্ত বিষয়। ব্যক্তিগতভাবে, আমার যেতে কোনও সমস্যা হবে না।’

সিলভারউড ইঙ্গিত দিয়েছেন, যে বিষয়গুলি পরস্পরবিরোধী সফরের পথে রয়েছে। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা পাকিস্তানের উইকেটে খেলতে আগ্রহী। তিনি বলেন, ‘আমি কখনও যাইনি সেখানে। তাই গিয়ে দেখতে ভালো লাগবে। আমি জানি, আমাদের ব্যাটসম্যানরা ওদের উইকেটে ব্যাটিংয়ের অপেক্ষায় রয়েছে। আমরা সেই পরিকল্পনার দিকে এগোচ্ছি।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খান ইসিবিকে অনুরোধ করেছে যে, তারা ২০২২ সালে পরবর্তী নির্ধারিত সফরে যেন পাকিস্তানে তাদের টি-টোয়েন্টি দল পাঠায়। নাহলে তারা সমস্যায় পড়বে। পিসিবি সিইও ওয়াসিম খানের এই মন্তব্যের পর ইংল্যান্ড দলের প্রধান কোচ সিলভারউড পাকিস্তান সফরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন।

(Visited ৫ times, ১ visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন