২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

খাদ্য গুদামের জব্দ প্রায় ৪টন চাল অসহায়-দুঃস্থরা পাবে

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সরকারি খাদ্য গুদামে জব্দকৃত সেই চাল বন্যা ও করোনায় ক্ষতিগ্রস্থ অসহায়-দুঃস্থদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছে আদালত।

ময়মনসিংহের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল করিম স্বাক্ষরিত আদেশে জব্দকৃত চালগুলো নদী ভাঙন, বন্যা ও করোনায় ক্ষতিগ্রস্ত দুঃস্থ ও অসহায়দের মাঝে বিতরণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। বুধবার (৫আগষ্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তা আদালতের আদেশকৃত কপি হাতে পেয়েছেন।

উল্লেখ্য- গত ২৬ মে উপজেলার আঠারবাড়ি সরকারি খাদ্য গুদামে দশটাকা কেজির অবৈধভাবে রাখা প্রায় ৪টন চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। বিষয়টি নিয়ে ৩০মে তৎকালীন উপজেলা খাদ্যনিয়ন্ত্রক এইচ.এম কামরুজ্জামান বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় চারজনকে আসামী করে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার আলামত হিসেবে জব্দকৃত চাল পুলিশের হেফাজতে রাখা হয়।

কিন্তু পরবর্তীতে জব্দকৃত চাল নিয়ে কেউ মালিকানা দাবি না করায় চালগুলো নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করায় বিষয়টি আদালতকে অবহিত করা হয়। পরে আদালত জব্দকৃত চালগুলো বিতরণের আদেশ দেন। তবে মামলার কোন আসামীকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, নদী ভাঙ্গন, বন্যা ও করোনায় ক্ষতিগ্রস্তদের একটি তালিকা তৈরি করে জব্দকৃত চালগুলো খুব দ্রুত বিতরণ করা হবে।

(Visited ৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ