১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

গ্রীসে খোলা মাঠে ঈদের নামাজ

ঈদ উল আযহার নামাজ উপলক্ষে এথেন্সের প্লাতিয়া কুমুদূরু পরিণত হল বাংলাদেশীদের মিলন মেলায়। যেন একখন্ড বাংলাদেশ। মহাসমারোহে পালিত হল আজ ঈদ উল অাযহা। সব শ্রেণী, পেশাজীবি প্রবাসীরা এখানে স্বতঃস্ফূর্ত ভাবে নামাজ আদায় করে। পাশাপাশি বড় বড় কিছু মসজিদেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের সভাপতি জনাব আব্দুল কুদ্দুস ও সিঃ সহসভাপতি জনাব আহসান উল্লাহ হাসান শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে নামাজের মাঠে সরকারী নিয়ম ও করোনার বিধিনিষেধ মেনে নামাজ আদায় করার অনুরোধ জানান ও সকলকে ঈদ শুভেচ্ছা জ্ঞাপন করেন। মান্যবর রাষ্ট্রদূত ট্রান্সফার হয়ে যাওয়ায় তিনি তার সংক্ষিপ্ত বিদায়ী বক্তব্য প্রদান করেন ও সকলকে ঈদ অভিনন্দন জানান।

ঈমাম সাহেব বিশেষ খুতবা ও কোরবানীর তাৎপর্য ব্যাখ্যা করেন। মোনাজাতে করোনা মুক্ত বিশ্ব, বন্যামুক্ত বাংলাদেশ, গ্রীসের ক্যাম্পে বন্দী বাংলাদেশীদের মুক্তি সহ সকল মুসলিম উম্মাহর সুখ সমৃদ্ধির জন্য দোয়া করা হয়। নামাজ শেষে অনেককে হাত মিলিয়ে কুশলাদি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেলেও, করোনা জনিত নিরাপত্তার কারণে কাউকে কোলাকুলি করতে দেখা যায়নি। সরকারী নির্দেশনা ও বিধিনিষেধ মেনে সুশৃঙ্খলভাবে নামাজ আদায় করার জন্য জনাব শাহ্ নূর রিপন বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

৪ বছর বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে শ্রমিক প্রেরণ প্রক্রিয়া শুরু
রাশিয়ার সঙ্গে যুদ্ধে জেলেনস্কি যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা শোনেননি: বাইডেন
নিষিদ্ধ হলো শিয়াদের বির্তকিত ‘লেডি অভ হ্যাভেন’সিনেমা
কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের সামনে গুলিতে নিহত ২
নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য, নুপুর শর্মার বিরুদ্ধে মামলা
চাদে স্বর্ণখনি শ্রমিকদের সংঘর্ষে নিহত ১০০
তিস্তা নদীর পানিবণ্টন চুক্তি না হওয়া লজ্জাজনক : পররাষ্ট্রমন্ত্রী
বিশ্বে ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স