২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

বাংলাদেশি ২ নির্মাণ শ্রমিককে ধরে নিয়ে গেছে বিএসএফ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি সীমান্ত এলাকা দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে শামীম হোসেন (২৬) ও শাহজালাল মিয়া (১৭) নামের দুই বাংলদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ। তারা দু’জনই নির্মাণ শ্রমিক।

শুক্রবার (২১ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ভারতের নো-ম্যান্স ল্যান্ডে অবস্থিত এক ভারতীয়ের বাড়ির গেট নির্মাণ কাজ করার সময় তাদের ধরে নিয়ে যায় বিএসএফ।

স্থানীয় লোকজন জানান, সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৬ এর ৭ এস সাব-পিলারের পার্শ্ববর্তী ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কুচবিহার জেলার দিনাহাটা থানার দীঘলটারী গ্রাম। এই গ্রামের সীমান্তের নো-ম্যান্স ল্যান্ডে ভারতের অধিবাসী নজির হোসেনের বাড়ি।

উক্ত সীমান্তটি কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের পাশাপাশি। এখানে কোন কাঁটাতারের বেড়া না থাকায় বাংলাদেশ ও ভারতের পাশাপাশি এই দুই গ্রামের মানুষ প্রতিবেশীর মতো বসবাস করে আসছেন।

এই জন্য অন্যান্য সময়ের মতো দক্ষিণ বাঁশজানী গ্রামের সোহরাব আলীর পুত্র শামীম হোসেন ও মোঃ হামিদুল ইসলামের পুত্র শাহজালাল মিয়া ভারতের নো-ম্যান্স ল্যান্ডে অবস্থিত নজির হোসেনের বাড়ির গেট নির্মাণের কাজ করছিলেন। এ সময় দীঘলটারী বিএসএফ বিওপি’র টহল দল তাদের আটক করে নিয়ে যায়।

এ প্রসঙ্গে কুড়িগ্রামস্থ ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেন জানান, এ বিষয়ে যোগাযোগ করা হলে আটক দু’জনকে শনিবার (২২ আগস্ট) তাদের থানায় সোপর্দ করেছে বলে জানিয়েছে বিএসএফ।

(Visited ৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ