২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

সংস্কারের অভাবে, অল্প বৃষ্টিতেই হাঁটু পানি বগুড়া-নাড়ুয়ামালা বাইপাস সড়ক

বগুড়া জেলার গাবতলি উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের আওতায়ধীন মধ্যকাতুলীর তেঁতুলগাছি বাজারে বগুড়া-নাড়ুয়ামালা বাইপাসে ব্যস্ততম সড়কে উন্নয়ন ও সংস্কারের ছোঁয়া নেই। দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা চলছে। সামান্য বৃষ্টি হলে জমে যাচ্ছে হাঁটু পানি।

বিভিন্ন জায়গায় খানাখন্দ ও জলাবদ্ধতায় সড়কটি হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। এতে চরম দুর্ভোগে জনগন। কাদা পানিতে ডুবে থাকা সড়ককে দেখে মনে হয় যেন মরা খাল। এতে অসাবধনতায় গর্তে পড়ে ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দারা জানান, বগুড়া থেকে নাড়ুয়ামালা পর্যন্ত চলে গেছে এ সড়ক। এ সড়কটি দীর্ঘদিনে সংস্কার হয়নি। বিভিন্ন স্থানে খোয়া উঠে গিয়ে তৈরি হয়েছে গর্ত। সেখানে বৃষ্টির পানি জমে তৈরি হয় জলাবদ্ধতা। সড়কের বেহাল চিত্র বহাল। তার ফলে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা। পানি নিষ্কাশন ড্রেন নেই তাই অল্প বৃষ্টিতেই পানি জমে তা উপচে পড়ে সড়কে।
জরুরী প্রয়োজনে রোগী বহনকারী যানবহনগুলো ঝুঁকি নিয়ে হেলেদুলে এ পথে চলাচল করে। সড়কটিতে পানি নিষ্কাশনে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। যার ফলে সামন্য বৃষ্টি হলেই জমে যায় হাটু পানি।

স্থানীয় এলাকাবাসী বলেন, জলাবদ্ধতা তৈরি হওয়াতে অনেকটা ক্ষোভ নিয়ে বলছে মুখে মুখে উন্নয়ন আসলে যেন দেখার কেউ নেই। পানি নিষ্কাশনে ব্যবস্থা না থাকায় সমস্যা আরো বাড়ছে। এ সমস্যা দ্রুত সমধান চায় এলাকাবাসী।

(Visited ৫৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ