হিগুয়াইন ইউরোপ ছাড়ছেন ১৩ বছর পর

২০০৫ সালে মাত্র ১৮ বছর বয়সে নিজ দেশের ক্লাব রিভারপ্লেটের হয়ে পেশাদার ফুটবলে যাত্রা শুরু করেছিলেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়াইন। তিন মৌসুম সেখানে খেলে ২০০৭ সালে পাড়ি জমান ইউরোপে, নাম লেখান স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। এরপর থেকে ইউরোপের পরিচিত মুখই হয়ে আছেন তিনি।

তবে দীর্ঘ ১৩ বছর পর অবশেষে ইউরোপ ছাড়তে হচ্ছে হিগুয়াইনকে। সবশেষ ক্লাব জুভেন্টাসের সঙ্গে সমঝোতার ভিত্তিতে সম্পর্কের ইতি টেনেছেন হিগুয়াইন। তার জায়গায় জুভেন্টাসে যোগ দিতে চলেছেন রোমার ফরোয়ার্ড এডিন ডেকো। যদিও প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল, বার্সেলোনা থেকে লুইস সুয়ারেজকে নেবে জুভেন্টাস।

বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে হিগুয়াইনের খবরটি নিশ্চিত করেছে জুভেন্টাস কর্তৃপক্ষ। হিগুয়াইন এখন কোথায় যাবেন অর্থাৎ নতুন ক্লাব কোনটি সে বিষয়ে কিছু জানায়নি জুভেন্টাস। এমনকি ৩২ বছর বয়সী ফরোয়ার্ড নিজেও ভবিষ্যতের ব্যাপারে কিছু বলেননি।

তবে আরও আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছ, ১৩ বছর পর ইউরোপ ছাড়ছেন হিগুয়াইন। স্পেন, ইতালি ও ইংল্যান্ডের নানান ক্লাবে খেলার পর এখন তিনি পাড়ি জমাবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস), নাম লেখাবেন ইন্টার মিয়ামির হয়ে। ক্যারিয়ারের বাকি সময়টা যুক্তরাষ্ট্রেই কাটিয়ে দিতে পারেন তিনি।

জুভেন্টাসের হয়ে শেষ তিন মৌসুমেই ইতালিয়ান সিরি ‘আ’ জিতেছেন হিগুয়াইন। তবে তার নিজের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। সবমিলিয়ে জুভদের জার্সি গায়ে ১৪৮ ম্যাচে করেছেন ৬৬ গোল। জুভেন্টাসের সঙ্গে চুক্তিবদ্ধ থাকা অবস্থায়ই দুই দফায় ইতালির আরেক ক্লাব এসি মিলান ও ইংলিশ ক্লাব চেলসিতেও খেলেছেন হিগুয়াইন।

২০০৭ সালে রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পর ছয় মৌসুম সেখানেই খেলেছেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। ক্যারিয়ারের সেরা সময়টাও কেটেছে রিয়ালের হয়েই। লস ব্লাঙ্কোসের হয়ে করেছেন ১২১ গোল। পরে ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে তিন মৌসুমে করেন ৯১ গোল। নাপোলি থেকেই তিনি নাম লেখান জুভেন্টসে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

জুনিয়র টাইগাররা ত্রিদেশীয় সিরিজ খেলবে ইংল্যান্ডে
নিউজিল্যান্ডের এই ছবি ঈর্ষায় পোড়াচ্ছে সবাইকে
মাঠে নামছেন গেইল
কোহলি নয়, আনুশকার স্বামী রশিদ!
টানা চতুর্থবারের মতো বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভাগ্য নির্বাচন ভোট আজ
২৩০ রানেই অলআউট মাহমুদউল্লাহ-সৌম্য-শান্তদের দল
ফিফার মাঠে লড়াইয়ের স্বপ্ন তমা মানিকের