২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত

আত্মহত্যা প্রতিরোধে এক পা বাড়িয়ে। আত্মহত্যা প্রতিরোধে কাজ করি একসাথে।’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে কুড়িগ্রাম সরকারি কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি কেন্দ্রীয় বাসটার্মিনাল, মজিদা আদর্শ ডিগ্রি কলেজ ও ঘোষপাড়া হয়ে কলেজমোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, হিল বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক সমন্বয়কারী রেজা-এ-রাব্বি সহ অনেকেই।

অনুষ্ঠানটির উদ্যোক্তা ঢাকা ভিত্তিক বেসরকারি সংগঠন হিল বাংলাদেশ ফাউন্ডেশন। আর এতে সার্বিকভাবে সহযোগিতা করে কুড়িগ্রাম পুলিশ বিভাগ।

অনুষ্ঠানে বক্তারা জানান, প্রতি সেকেন্ডে একজন করে মানুষ আত্মহত্যা করছে। এর চেয়েও ২৫গুণ বেশি মানুষ আত্মহত্যার চেষ্টা করছে। এরা সবাই আমাদের প্রিয়জন। আপনজন হারানোর এই মর্মান্তিক অবস্থা পরিবারটিকে অন্ধকারাচ্ছন্ন করে তোলে।

আত্মহত্যার ঝুঁকি সম্পর্কে সচেতন হওয়া এবং সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য শ্লোগান তোলা হয়েছে এক পা বাড়াই। আত্মহত্যা প্রতিরোধে কাজ করি একসাথে।

(Visited ১১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ