২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

টাকা ফেরতের আশ্বাস ও খাদ্যসামগ্রী পেয়ে ভীষণ খুশি কুপতলার হত-দরিদ্র নারীরা

গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের হত-দরিদ্র নারীদের অর্থ ফেরতের অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) ভুক্তভোগী ওই নারীদেরকে শুনানির জন্য ডেকে নেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্তী। শুনানি শেষে ভুক্তভোগী ওই চার হতদরিদ্র নারীকে ১০ কেজি চাল, ডাল, তেল ও লবন এই খাদ্য সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন ইউএনও। এতে ভীষণ খুশি ওই নারীরা।

উল্লেখ্য, ২০১৭ সালে ঘুষ নিয়ে স্থানীয় সরকার অধ্যাদেশ বা নীতিমালা ভেঙ্গে কুপতলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের স্কুলের বাজার ও ডাকুয়ারকুটি গ্রামের মৃত বাচ্চুর স্ত্রী আনোয়ারা বেওয়া, মৃত রফিকের স্ত্রী লাখি বেওয়া, মৃত ওয়াহেদের স্ত্রী করিমন বেওয়া ও বজলার রহমানের স্ত্রী ছবি বেগম নামের ওই চার উপকারভোগীর কাছে থেকে সরকারি সেবা আধা পাকা ঘর, মাটি কাটার কাজ ও মাতৃত্বভাতার বিনিময়ে ১ লাখ ৫০ হাজার টাকা ঘুষ নিলেও দীর্ঘ চার বছরে তা ফেরত দেননি কুপতলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

পরবর্তীতে টাকা ফেরত চাইতে গেলে আজ নয় কাল করতে করতে পেরিয়ে যায় প্রায় চার চারটি বছর। এর প্রতিকার চেয়ে ভুক্তভোগী ওই চার বয়স্ক নারী গত বছরের ডিসেম্বর মাসের ১৮ তারিখে সদর ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ করলেও
(স্মারক নং-৯৬১) সেই অভিযোগের আর কোন প্রতিত্তোর পাননি তারা।
শেষমেশ বাধ্য হয়ে গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) গাইবান্ধা প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে লিখিত আবেদনসহ অভিযোগের বিস্তারিত বিবরণ তুলে ধরেন বয়সের ভারে নুয়ে পড়া ওইসব হত-দরিদ্র নারীরা।

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ