২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

তল্লার মতো দূর্ঘটনার হুমকিতে সোনারগাঁওয়ের চৌরাস্তা জামে মসজিদ

পাশাপাশি দুইটি এসি ঠিক নিচেই শক্তিশালী গ্যাসের মিটার স্থাপিত তাও আবার মিটারের এক পাশের লিকেজ থেকে অবিরত বেরহচ্ছে গ্যাস। এমনিভাবে নারায়ণগঞ্জের তল্লার মতো বড় ধরনের দূর্ঘটনার প্রহর গুনছে একই জেলার সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তায় অবস্থিত বাস স্ট্যান্ডের জামে মসজিদ।

সরেজমিনে দেখা গেছে, মসজিদ থেকে ঠিক ৪-৫ ফুট দূরেই মধুবন সুইট বা মিস্টির দোকান। মধুবন মিষ্টির দোকানের ব্যবহৃত এই রাইজার থেকে তাদের চুলার দূরত্ব মাত্র ৪ ফিট। হুইস পাইপ দিয়ে প্রতিদিন নিয়মিত ৪৫ ঘন ফুট বানার ব্যবহার করে যাচ্ছেন। মধুবন মিষ্টির মালিককে মুসল্লী ও আশেপাশে থাকা দোকানদার কয়েকবার অবগত করলেও লিকেজ মেরামত করা বা অন্যত্র সরিয়ে নেয়ার কোন প্রকার ব্যবস্থা করছেন না বলে অভিযোগ করেন স্থানীয় মুসল্লীগণ।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক দোকানদার জানান, কয়েকদিন আগেও আমরা বলেছি যে গ্যাস রাইজারটি অন্যত্র সরিয়ে নিতে কিন্তু মসজিদ কমিটি ও দোকানের মালিকের কোনো কার্যকরী ভুমিকা দেখতে পাইনি। আমরা দূর্ঘটনা ঘটার আগে কোনো পদক্ষেপ গ্রহণ করিনা বলেই আজ মৃত্যুর মতো ভয়াবহ দূর্ঘটনা অনবরত ঘটে চলছে।
তাহলে সংশয় থেকেই যায় যদি কোনো বড় ধরনের দুর্ঘটনা ঘটে তখন কাকে দায়ী করবে তিতাস কর্তৃপক্ষকে নাকি মিষ্টির দোকানের মালিকপক্ষকে? দায় কি এখানেই শেষ?

আকাশে বিদ্যুৎ চমকালে আগুনের সূত্র পাত হতে পারে এবং বজ্রপাত সময় বড় ধরনের বিপদ হওয়ার সম্ভবনা রয়েছে। এ ভাবে গ্যাস বাহির হতে থাকলে যে কোন সময় ঘটতে পারে তল্লার মসজিদের মতো বড় ধরনের দূর্ঘটনা। এখনই মসজিদ কমিটির প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা উচিত। সামান্য ভুলের কারনে ঘটতে পারে বিপদজনক দূর্ঘটনা। তাই স্থানীয় সাংসদ ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে সোনারগাঁওবাসী আবেদন জানান, নাঃগঞ্জ তল্লা মসজিদের মত বড় ধরনের বিস্ফোরণ বা দুর্ঘটনা ঘটা বা মৃত্যুর ফাঁদ হওয়ার আগেই যেনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

(Visited ১২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী