২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্রের ব্যাপারে প্রশ্ন হাছান মাহমুদের

এই মুহূর্তে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা বিএনপির বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে এমন দাবির প্রেক্ষিতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র কতটুকু রয়েছে এটিই হচ্ছে বড় প্রশ্ন।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ সম্পাদক পরিষদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

গণতন্ত্র পুনরুদ্ধার এখন বড় চ্যালেঞ্জ, বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির আকার যত বড় এ কমিটির বৈঠক করার জন্য হল ভাড়া করতে হবে। তাই বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র প্রতিষ্ঠা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
তাছাড়া যে দল দলগতভাবে স্বাধীনতার বিরোধিতা করেছে, সে দল হচ্ছে বিএনপির প্রধান সহযোগী। পাশাপাশি যুদ্ধাপরাধী, জঙ্গিগোষ্ঠীকে বিএনপি পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে। বাংলাদেশে গণতন্ত্র আছে, আর তারা (বিএনপি) যদি গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলেন, তাহলে তো এ পথ থেকে সরে আসতে হবে।

মঙ্গলবার বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল বলেন, এখন আমাদের কাছে বড় চ্যালেঞ্জ হচ্ছে গণতন্ত্র পুনরুদ্ধার করা। বড় চ্যালেঞ্জ হচ্ছে এই দেশ একাত্তর সালে যে চেতনা নিয়ে সংগ্রাম করেছিল, লড়াই করেছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা, মানুষের অধিকারগুলোকে ফিরিয়ে দেয়া সেই জায়গায় ফিরে যেতে হবে এবং গণতন্ত্রকে আবার প্রতিষ্ঠিত করতে হবে।’

(Visited ৬ times, ১ visits today)

আরও পড়ুন

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
ঈদে বাড়ি যেতে মানতে হবে ১২ নির্দেশনা
মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী