১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সচিবসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

শিক্ষা বোর্ডের বিভিন্ন স্থাপনা মেরামত, সংস্কার ও নির্মাণকাজ না করে প্রায় সাড়ে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সচিবসহ ১৪ জনের বিরুদ্ধে তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে কমিশনের সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় বোর্ডের বিভিন্ন স্থাপনা মেরামত, সংস্কার ও নির্মাণকাজ যথাযথভাবে বাস্তবায়ন না করেও কাজ বাস্তবায়ন দেখিয়ে অবৈধভাবে অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়।

মামলার আসামিরা হলেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর সাবেক চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, সাবেক সচিব মো. আনারুল হক, উপ-সচিব সেলিনা পারভীন, নিরাপত্তা অফিসার গোলাম সারোয়ার, ঠিকাদার মো. শওকত আলী, ঠিকাদার মো. ইসরাফিল হোসেন, ঠিকাদার রওশন রেজভী, ঠিকাদার রিপন রায়, উপ-সচিব (ভান্ডার) নেসার উদ্দিন আহম্মেদ, উপ-বিদ্যালয় পরিদর্শক মানিক চন্দ্র সেন, সহকারী প্রোগ্রামার মো. ফরমান আলী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. জহিরুল হক, ইমাম আবুল হাশেম মো. রহমতুল্লাহ এবং ডাটা এন্ট্রি অপারেটর মো. আজহার আলী।

দুদক জানায়, মামলার আসামিরা ব্যক্তিতভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে একে-অপরের সহায়তায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অপরাধমূলক অসদাচরণ ও বিশ্বাসভঙ্গ করেছেন। তারা ২০১৫-২০১৬ থেকে ২০১৭-২০১৮ অর্থবছরে শিক্ষাবোর্ডের বেলদার পাড়ার চেয়ারম্যানের অফিস কাম বাসভবনের সংস্কারকাজ, মোটরসাইকেল এবং জিপগাড়ি রাখার গ্যারেজ নির্মাণ, পুরাতন ভবনের প্রথম ও দ্বিতীয় তলার রঙকরণ, পুরাতন ভবনের তৃতীয় ও চতুর্থ তলার রঙকরণ এবং পুরাতন ভবনের পূর্ব, দক্ষিণ ও পশ্চিম পাশে ড্রেন নির্মাণকাজ, উপকরণ শাখা ও কর্মচারী ইউনিয়ন কক্ষের মূল রাস্তার নির্মাণকাজ, গ্যারেজের সামনে রাস্তা উঁচুকরণকাজ, প্রশাসনিক ভবনের সামনের রাস্তা পাথর সিমেন্ট দ্বারা উঁচুকরণ কাজ, পুরাতন ভবনের স্কুল কলেজ নিবন্ধন শাখার পূর্ব প্রাচীর সংলগ্ন পূর্ব ও দক্ষিণ প্রান্ত এবং ভবন সলগ্ন পূর্ব দক্ষণ পাশ ভরাটসহ অন্যান্য কাজ সম্পন্ন দেখিয়েছেন। যথাযথভাবে বাস্তবায়ন না করেও কাজ বাস্তবায়ন দেখিয়ে অবৈধভাবে ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা।

(Visited ১৫ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ