২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রাস্তা নাকি জলাশয়? দেখার কেউ নেই

জলাশয় ভেবে ভুল করবেন না। শুধু জলাশয়ে কচুরিপানা থাকে না। রাস্তায় ও থাকে। বগুড়া জেলা গাবতলি উপজেলার রামেশ্বরপুর ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের রাস্তা। একটু বৃষ্টি হলেই পানি জমে রাস্তাটি কাদাঁর সৃষ্টি হয়। এতে তিন মহল্লার মানুষের অসুবিধা ভোগান্তির শেষ নেই।

বগুড়া নাড়ুয়ামালা বাইপাস রোড দক্ষিণ সাগাটিয়া চারমাথা বাইতুন নুর জামে মসজিদ হতে লাল মিয়া মোল্লার বাড়ি পর্যন্ত রাস্তার মধ্যবর্তী কিছু অংশে দীর্ঘদিন ধরে বেহাল অবস্থার কারণে তিন মহল্লার মানুষের যাতায়াতের ক্ষেত্রে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। উল্লেখ যে তিন মহল্লায় প্রায় ৪০০০ মানুষের বসবাস তাছাড়া কৃষি ক্ষেতে যাওয়ার রাস্তা এটি। এই রাস্তা দিয়ে প জমির ফসল আনা নেওয়া করা হয়। একটু বৃষ্টি হলেই চরম দূর্ভোগে পড়তে হয় এলাকাবাসীকে। এই চরম দূর্ভোগ যেন দেখার কেউ নেই! মানুষের দূর্ভোগ লাগবে মহল্লার কয়েকজন নিজেদের অর্থায়নে ইটের সুড়কি দিয়ে সংস্কার করার চেষ্টা করলেও তা বেশিদিন স্থায়ী হয় না । বৃষ্টি হলে আগের সেই অবস্থা বিরাজ করে।

মহল্লাবাসীরা জানান,দীর্ঘদিন ধরে সরকারি বরাদ্দে বা স্থানীয় মেম্বার,চেয়ারম্যানের বরাদ্দে এ রাস্তার কোন সংস্কার কাজ হয়নি। উক্ত রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের মৌখিকভাবে জানানোর পরও এ বিষয়ে তারা কোন উদ্যোগ গ্রহন করেননি। অথচ সরকারের টিআর,কাবিখা,কর্মসৃজনসহ, এলজিএসপি-৩(বিবিজি) বিভিন্ন প্রকল্প বরাদ্দ করা হলেও তা গ্রামীণ রাস্তা সংস্কারের ক্ষেত্রে কোন উপকার আসছে না। কথায় বলে কাজীর গরু কেতাবে আছে গোয়ালে নেই।

এ ব্যাপারে জানতে চাইলে রামেশ্বরপুর ইউনিয়ন চেয়ারম্যান সেকেন্দার আলী জানান, এ রাস্তার বিষয়টি মাথায় রয়েছে। তবে বরাদ্দ পেলে কাজ করা হবে। তাছাড়া করোনার কারণে সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

(Visited ৭৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী