২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |

নতুন বছরে মধুখালী-মাগুরা রেল লাইনের দৃশ্যমান কাজ শুরু হবে-রেলমন্ত্রী

রেলমন্ত্রী এ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারি মাস থেকে মধুখালী-মাগুরা রেল লাইনের যাতে বাস্তব ভিত্তিক কাজ শুরু করা যায় তার ব্যবস্থা করা হবে। এর জন্য দ্রুতই টেন্ডার প্রক্রিয়া শুরু করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশানায় দেশের প্রতিটি জেলায় রেল পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি।

আজ ৩১অক্টোবর(শনিবার) দুপুরে মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ.ফ.ম.আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মো. মঞ্জুর হোসেন, রেল মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. সামসুজ্জামান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌরসভার চেয়ারম্যান খুরশীদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সি রেজাউল হক, বাসুদেব কুন্ডু, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ সালাহউদ্দিন, যুবলীগের আহবায়ক ফজলুর রহমান প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর যে সামরিক শাসকরা ক্ষমতায় এসেছিল, তারা রেলকে সম্পূর্ণভাবে অবজ্ঞা করেছিল। রেলের কোন উন্নয়ন করে নাই। যে রেল ব্যবস্থা ছিল তাও আস্তে আস্তে বন্ধ হয়ে যায়। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেল মন্ত্রণালয়কে আধুনিকায়নের মাধ্যমে উন্নত দেশের মত বাংলাদেশের মানুষের জন্য উপযোগী রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য ইতিমধ্যে সকল পরিকল্পনা গ্রহণ করেছেন। সে অনুয়ায়ী রেল মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, ফরিদপুরের মধুখালী, কামারখালি হয়ে মাগুরা সদর উপজেলার রামনগরের ঠাকুর বাড়ি প্রস্তাবিত রেল ষ্টেশন পর্যন্ত মোট ১৯ কিলোমিটার রেল লাইন নির্মিত হবে। পরে মন্ত্রী এলাকা পরিদর্শন করেন।

(Visited ১৭২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ