২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

বিদেশী পিস্তল ও ম্যাগাজিনসহ ৩ জনকে আটক করেছে র‍্যাব-৪

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল গতকাল মুন্সিগঞ্জের গজারিয়া থানাধীন মেঘনা পুরাতন ফেরীঘাট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন।

অভিযানে সেখান থেকে ২টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, ২৯০ পিস ইয়াবা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ১ টি প্রাইভেটকারসহ অবৈধ অস্ত্রধারী কুখ্যাত ও দুর্র্ধর্ষ সন্ত্রাসী রিটু প্রধান (৩২) ও তার দুই সহযোগী আলামিন প্রধান (৩৮) এবং মোঃ আলমগীর হোসেন প্রধান (২৮) নামের তিনজনকে আটক করেন। আটককৃতদের সবার বাড়ি মুন্সীগঞ্জের গজারিয়ায়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মালবাহী রপ্তানি পণ্যের গাড়ি লুট/ডাকাতি,চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসা, চোরাকারবারি, আন্তঃ বাহিনী ট্রাক সমিতির নামে চাঁদা আদায়, ভূমি দস্যুতা, মেঘনা ঘাট এলাকায় চোরাই তেল, সার, কয়লা ও পাম অয়েল সয়াবিনের অবৈধ ব্যবসা করে আসছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে হত্যাসহ ১৫ টি নিয়মিত মামলা ছাড়াও বিভিন্ন থানায় অপহরণ, ছিনতাই, মারামারি, ও মাদক বিষয়ক মামলা রয়েছে। তারা মূলত অস্ত্রধারী সন্ত্রাসী হওয়ায় সাধারণ জনগণ তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস করত না এবং কেউ তাদের বিরুদ্ধে কোন অভিযোগ করলে অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতিসহ জান-মালের ক্ষতি করত।

এই বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে র‌্যাব এর পক্ষ থেকে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

খাবার নিয়ে বন্যার্তদের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
ঢাকার তিন রুটে নামছে নতুন ২০০ বাস
সিলেটে বন্যায় মারা গেছে ২২ জন
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
৬ ঘণ্টা পর সিলেটে পরীক্ষামূলক আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু
নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে বানভাসি মানুষেরা
ময়মনসিংহে বজ্রপাতে পাঁচজনের মৃত্যু