৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

মাগুরার শ্রীপুরের গড়াই নদীতে আছাদুজ্জামান স্মৃতি নৌকা বাইচ অনুষ্ঠিত

মাগুরার শ্রীপুরে মরহুম জননেতা আছাদুজ্জামান নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে গড়াই নদীতে এ প্রতিযোগিতা হয়। আন্ত: ইউনিয়ন নৌকা বাইচ আয়োজক কমিটি শ্রীপুর এ নৌকা বাইচ ও ৩ দিনব্যাপী মেলার আয়োজন করে। প্রতিযোগিতায় মাগুরাসহ বিভিন্ন স্থানের ১৩টি নৌকা অংশ নেয়।

প্রতিযোগিতায় অংশ নেওয়া নৌকার মধ্যে গয়েশপুর ইউনিয়নের লালন শাহ’র নৌকা ১ম স্থান, কামারখালি ইউনিয়নের আতিকের নৌকা ২য় স্থান ও কুছুন্দী ইউনিয়নের হীরার তরী নৌকা ৩য় স্থান অধিকার করে।

প্রতিযোগিতা শেষে সন্ধ্যাায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। ১ম স্থান অর্জনকারী নৌকা ৩০ হাজার, ২য় স্থান ২০ হাজার টাকা ও ৩য় স্থান ১০হাজার টাকাসহ ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় জেলা প্রশাসক ড.আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ কামরুল হাসান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশিদ মুহিত। প্রথম বারের মতো শ্রীপুরের নাকোল ইউনিয়নে এ নৌকা বাইচ উৎসবে গড়াই নদীর দু’তীরে মানুষের ঢল নামে। মাগুরা, রাজবাড়ি, পাশ্ববতী ফরিদপুরের কামারখালি, মধুখালিসহ বিভিন্ন স্থানের মানুষ উৎসবমুখর পরিবেশে এ নেীকা বাইচ প্রতিযোগিতা দেখতে আসে। নৌকা বাইচ শেষ হলেও এ উপলক্ষে মেলা চলবে ৩ দিন।

সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গড়তে সুস্থ্য বিনোদন, ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার কোন বিকল্প নেই জানিয়ে প্রতি বছর এই দিনে নৌকা বাইচ প্রতিযোগীতা আয়োজন করার ঘোষনা দেন এমপি এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
ঈদ সামনে রেখে ক্যাটল স্পেশাল ট্রেন চালু ৬ জুলাই
পদ্মা সেতুর বুথ ব্যারিয়ারে বাসের ধাক্কা