২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ঈশ্বরগঞ্জে উপজেলা প্রশাসনে করোনা মোকাবেলায় মাস্ক চেকপোস্ট

করোনায় থেমে নেই জীবন, থেমে নেই জীবিকা। শত বাধা পেরিয়ে জীবন চলছে। শীতকালে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুতি নিয়েছে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন। উপজেলায় বসানো হয়েছে মাস্ক চেকপোস্ট। চেকপোস্টে লিখা রয়েছে করোনা সচেতনতার বিভিন্ন বিষয়। চেকপোস্টে একজন নিয়ম করে দায়িত্ব পালন করছেন। কেউ ভুল করে ঢুকলে তাকে বুঝিয়ে মাস্ক পড়তে উদ্বুদ্ধ করা হচ্ছে।

উপজেলায় সারাদিন অনেক লোকের আনাগোনা। গুরুত্বপূর্ণ এ জায়গার লোকগুলোর নিরাপত্তা দরকার সবার আগে। কারন এখান থেকেই পরিচালিত হয় উপজেলার প্রতিটি কাজ। তাই উপজেলার সকলেই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এখানকার কর্মকর্তা-কর্মচারীদের উপর নির্ভরশীল। এসব গুরুত্বের কথা মাথায় রেখেই মাস্ক চেকপোস্টের উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাকির হোসেন।

মো: জাকির হোসেন বলেন, করোনায় স্বাস্থ্যবিধি মেনে সকল কিছু চালু হলেও বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। এ মুহূর্তে আবার ‘সেকেন্ড ওয়েভ’ এর ধারনা করা হচ্ছে। সম্ভাব্য এই আঘাত ঠেকাতে বাড়তি নিরাপত্তা হিসেবে মাস্ক চেকপোস্ট বসানো হয়েছে। চেকপোস্ট স্বাস্থ্য নিরাপত্তায় ও করোনা প্রতিরোধে ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

(Visited ৩৩ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ