২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

পাকিস্তানেও টিকটক নিষিদ্ধ

চীনা মালিকাধীন কোম্পানি বাইটড্যান্সের জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটককে ‘অনৈতিক ও কুরুচিপূর্ণ’ অভিহিত করে দেশে অ্যাপটিকে নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান। শুক্রবার এক বিবৃতি দিয়ে এ নিষেধাজ্ঞার কথা জানিয়েছে পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী বিবৃতিতে বলা হয়েছে যে, ‘ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের অনৈতিক ও কুরুচিপূর্ণ বিষয়বস্তুর বিরুদ্ধে সমাজের বিভিন্ন অংশের মানুষের নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষ (পিটিএ) দেশে অ্যাপটি নিষিদ্ধ করার জন্য নির্দেশনা জারি করেছে।’

তবে এ নিয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্য করার জন্য টিকটক কিংবা বাইটড্যান্স কর্তৃপক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানাচ্ছে ব্রিটিশ এই বার্তা সংস্থা।

পাকিস্তান টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (পিটিএ) অবশ্য এও বলছে যে, ‘টিকটককে বিষয়টি জানানো হয়েছে এবং তাদের সঙ্গে আলোচনার পথ খোলা রয়েছে। যদি অনৈতিক ও কুরুচিপূর্ণ বিষয়বস্তুর সংশোধন পদ্ধতি নিয়ে তারা কোনো সন্তোষজনক পদক্ষেপ নেয় তাহলে সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা যেতে পারে।’

চীন সীমান্তে উত্তেজনার সময় জাতীয় নিরাপত্তা হুমকি হিসেবে অভিহিত করে গত জুনে টিকটকসহ ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত। যার বেশিরভাগই চীনা। যুক্তরাষ্ট্রও একই অভিযোগ তুলে দেশে টিকটক নিষিদ্ধ করে। শুধু মার্কিন মালিকানায় গেলে টিকটক যুক্তরাষ্ট্রে কার্যক্রম চালাতে পারবে বলে জানায় ট্রাম্প প্রশাসন।

(Visited ৯ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ