২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

প্রেমিকের সাথে প্রতারণা করে অন্যকে বিয়ে এবং ডিভোর্স, অতঃপর আগের প্রেমিককে ফাঁসাতে মামলা

গাইবান্ধায় প্রেমের দাবি করে প্রেমিককে বিয়ে না করে পরিবারের সিদ্ধান্তে অন্য এক ছেলেকে বিয়ে করেন রাবেয়া আক্তার নামে এক নারী। কিন্তু আশ্চর্যের বিষয় এই যে, যাকে বিয়ে করে ঘরসংসার শুরু করে তাকেই আবার ৭ দিনের মাথায় সদ্য বিবাহিত জীবনের স্বপ্ন দেখে ফেলা ওই যুবককে (স্বামীকে) ডিভোর্সের মাধ্যমে ছুড়ে ফেলে দেন রাবেয়া আক্তার নামে ওই নারী। বর্তমানে অন্য এক ছেলেকে বিয়ে করা এবং ৭ দিনের মাথায় স্বামীর সাথে বিবাহবিচ্ছেদ ঘটানোর কারনে বিবাহিত ওই নারীকে স্ত্রী হিসেবে গ্রহণ করতে অস্বীকার করে কথিত প্রেমিক আমিরুল ও তার পরিবার। এদিকে এক সংসার ভেঙ্গে অবিবাহিত যুবক আমিরুলকে স্বামী হিসেবে পাওয়ার দাবীতে গাইবান্ধা আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন কথিত প্রেমিকা রাবেয়া আক্তার।

এ ঘটনায় পলাশবাড়ী থানায় আমিরুলের বর ভাই কবির মিয়া অভিযোগ দাখিল করেন। অভিযোগ সূত্রে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ১ নং কিশোরগাড়ী ইউনিয়নের জাফর গ্রামের ৯নং ওয়ার্ডের রুহুল আমিনের মেয়ে রাবেয়া বেগমের বিবাহ হয় পার্শ্ববর্তী ওসমানপুর উপজেলার খোদাতপুর গ্রামের আজিজুল হকের ছেলে আশরাফুল ইসলামের সাথে। বিবাহের ৭ দিন পর রাবেয়া বেগম আশরাফুলকে ডিভোর্স দিয়ে একই গ্রামের ফেরদৌস মিয়ার ছেলে আমিরুলকে বিবাহ করার দাবিতে ২৭ সেপ্টেম্বর সকালে কথিত প্রেমিকা রাবেয়া এবং তার বাবা-মাসহ আমিরুলের বাড়িতে এসে আমিরুলের খোঁজ করতে থাকেন। সেখানে উপস্থিত সকলের সামনে মেয়ে এবং মেয়ের মা অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে এবং কথিত প্রেমিক আমিরুল বাড়িতে না আসা পর্যন্ত অবস্থান করবে বলে হুমকি দিতে থাকে। এসময় রাবেয়া যেকোনো ধরনের ঘটনা ঘটানোর আশংকা দেখা দিলে আমিরুলের পরিবার পলাশবাড়ী থানায় অভিযোগ জানালে এস আই ঋষিকেশ এসে প্রেম সংক্রান্ত উপযুক্ত কোন তথ্য উপাত্ত না পাওয়ায় অভিযোগকারী রাবেয়া ও তার পরিবারকে তাদের নিজ বাড়িতে পাঠিয়ে দেন।

এ ব্যাপারে এস আই ঋষিকেশ বলেন, সেদিন ঘটনা স্থলে গিয়ে ওই নারী রাবেয়া বেগমকে আমিরুলের সাথে প্রেমের সম্পর্কের স্ব-পক্ষ্যে তথ্য প্রমাণ চাইলে তা দিতে না পারায় তাদেরকে বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দেই। তাছাড়া আমিরুলকে যদি ভালোইবাসেন তবে তাকে বিয়ে না করে অন্য ছেলেকে কেন বিয়ে করলেন ? এমন প্রশ্নের জবাবে রাবেয়া কোন জবাব দিতে পারেননি বলেও তিনি জানান।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত আমিরুলের সাথে তার ব্যবহৃত নাম্বারে ফোন করলে তিনি বলেন, রাবেয়া আমার ফোন দিয়ে আমার এক বন্ধুর সাথে ফোনে কথা বলতো। এক সময় সে আমাকে প্রেমের প্রস্তাব দিলে আমি পড়াশোনা শেষ করে চাকরি করার পর যেকোনো সিদ্ধান্ত নিতে পারবো বলে তাকে জানাই। বাড়িতে থাকাকালীন সময়ে জানতে পারি গত আগষ্ট মাসের ১৪ তারিখে সে অন্য একটি ছেলেকে পারিবারিক ভাবে বিয়ে করে। এরপর আমি পড়াশোনার জন্য ঢাকায় চলে আসি। তার বিয়ের পরে আমি একবারের জন্যেও তাকে ফোন করিনি। কিন্তু বিয়ের পরে ওই ছেলেকে ডিভোর্স দিলে এলাকায় রটে যায় আমি নাকি ওই ছেলেকে ডিভোর্স দিতে উৎসাহ দিয়েছি! এরই মধ্যে ওই মেয়ে আমার নাম্বারে ফোন দিলে আমি তাকে জিজ্ঞেস করি সংসার ভেঙ্গে আমার নামে কেন মিথ্যে কথা বলে আমার এবং পরিবারের মান সন্মান নষ্ট করছেন? আমি কি স্বামী তালাক দিয়ে আমার কাছে আসতে বলেছি? এমন প্রশ্নের উত্তরে ওই মেয়ে বলেন, না আপনি বলেননি। তার সাথে আমার কিছুদিন আগে বন্ধুত্বের সম্পর্ক ছিলো। এর বাইরে আর কিছু নয়। সে আমার এবং আমার পরিবারকে সামাজিকভাবে হেনস্থা করতে আদালতে মিথ্যা অভিযোগ করেছেন।

(Visited ১১৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী